মাটির নিচ থেকে হলেও মাদক কারবারি ধরা হবে: র‌্যাবের ডিজি

ডেস্ক রিপোর্ট : র‌্যাবের মহাপরিচালক, অতিরিক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, মাদক কারবারিরা যত শক্তিশালী হোক তাদের মাটির নিচ থেকে হলেও ধরে ধরে নির্মূল করা হবে। তিনি বলেন, মাদক সমস্যা একদিনে তৈরি হয়নি; তাই অতি অল্প সময়ে তার নির্মূল সম্ভব নয়; এর জন্য প্রলম্বিত অপারেশন প্রয়োজন। তবে এক বা দেড় বছর আগের চেয়ে বর্তমান পরিস্থিতি অনেক ভালো। মঙ্গলবার সকালে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ পুরনো ভবন মাঠে মুজিববর্ষ উপলক্ষে র‌্যাব-১২ আয়োজিত মাদকবিরোধী সাইকেল র‌্যালি উদ্বোধনের আগে ও পরে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে র‌্যাবের মহাপরিচালক এ সব কথা বলেন। তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী ও দেশের সব নাগরিক ঐক্যবদ্ধভাবে কাজ করে মাদকের ডিমান্ড ও সরবরাহ বন্ধ করতে হবে। আর এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।ড. বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রী মাদক, জঙ্গি ও সন্ত্রাস এবং দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর পলিসির ভিত্তিতে র‌্যাব মাদক ব্যবসায়ীদের ওপর ক্রমাগত চাপ দিচ্ছে। সর্বশেষ মাদক ব্যবসায়ী নির্মূল না করা পর্যন্ত ও সামাজিকভাবে সর্বশেষ মাদকসেবী নিরাময় না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম চলবে।
জঙ্গি প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, পার্শ্ববর্তী দেশের চেয়ে আমাদের এখানে ভালো। এরপর আত্মতুষ্টির কোনো কারণ নেই। জঙ্গিরা সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের প্রসারতা ঘটায়। জঙ্গি নির্মূলে র‌্যাব ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে। র‌্যাব ডিজি বেলুন ও কবুতর উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিতে বগুড়া সদরের ১৯ শিক্ষা প্রতিষ্ঠানের ১০৪ জন শিক্ষক ও ১ হাজার ৪৪৭ জন শিক্ষার্থী অংশ নেন। র‌্যাব ডিজি ড. বেনজীর আহমেদ তাদের শপথ বাক্য পাঠ করান। র‌্যালিটি প্রায় ৪ কিলোমিটার দূরে বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়।
এর আগে র‌্যাবের ডিজি এলে তাকে ফুলেল শুভেচ্ছা, গার্ড অব অনার ও ক্রেস্ট প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল সরোয়ার, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার, র‌্যাব-১২ অধিনায়ক খায়রুল ইসলাম, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা, সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার এএসসি রওশন আলী প্রমুখ উপস্থিত ছিলেন।বিকালে পুলিশ লাইন্স মাঠে জঙ্গিবিরোধী আলেম-ওলামা সুধী সমাবেশে র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ