জলঢাকায় ৫০ টাকার জন্য বই কেড়ে নেওয়া প্রধান শিক্ষককে অবশেষে বদলী করা হয়েছে।

হাসানুজ্জামান সিদ্দিকী হাসা, জলঢা, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় বনভোজনের ৫০ টাকার জন্য বই কেড়ে নেওয়া প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাককে অবশেষে বদলী করা হয়েছে।প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ-পরিচালকের নির্দেশে বিতর্কিত উপজেলার কৈমারী ইউনিয়নের গাবরোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক কে উপজেলার গোপালঝাড় পূর্ব চরভরট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি বদলীর আদেশ কার্যকর করে একটি অফিস আদেশ জারী করেছেন জলঢাকা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সেখানে যোগদান করতে নির্দেশ দেওয়া হয়েছে ওই আদেশে।
উল্লেখ্য,গত ২৯জানুয়ারী বনভোজনে যাওয়ার জন্য বাধ্যতামুলক শিক্ষার্থী প্রতি ২৫০ টাকা নির্ধারণ করেন প্রধান শিক্ষক। ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী কাজলী রানী রায়ের বাবা দিন মজুর হওয়ায় ২৫০ টাকার বিপরীতে ২০০ টাকা দিলে স্কুলের প্রধান ৫০ টাকা কম হওয়ায় ক্ষিপ্ত হন এবং কাজলী রানীর সাথে দূরব্যবহার করে টাকা ফেরত দেন। এমনকি কাজলী রানীর হাতে থাকা নতুন বইগুলো কেড়ে নেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় কান্নায় ভেঙ্গে পড়েন কাজলী রানী। ওই শিক্ষার্থীর বাবা কৃষ্ণ চন্দ্র রায়ের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ ও সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার হাবিবুর রহমান ওই বিদ্যালয়ে তদন্তে আসলে ঘটনার সত্যতা পান এবং তাৎক্ষণিক একটি মিমাংসার ব্যাবস্থাও করেন ।
এ খবর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রধান শিক্ষককে বদলী করে আদেশ জারি করেন। শুধু এ অভিাযোগেই নয় প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে। আরো অভিযোগের পাহাড় তুলেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক পুনিল চন্দ্র রায়,মলিনা বেগমসহ অনেকে।
অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Comments are closed.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ