বাগেরহাটে যাত্রী সেজে বাসে ডাকাতি

বাগেরহাট প্রতিনিধি: যাত্রী সেজে বাসে উঠে অন্য যাত্রীদের গহনা,নগদ টাকা,মোবাইলফোনসেটসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়েছে একদল সশস্ত্র ডাকাতদল। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে গাড়ী চালক দীন ইসলাম (৪২) জখম হয়েছেন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ। শুক্রবার দিনগত রাত একটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা বাসটি ফরিদপুরের ভাঙ্গার মোড়ে পৌছলে ডাকাতদল বাসের চালক দীন ইসলাম ও তার সহকারী আবিদ হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। পরে তারা কালোমুখোস পরে যাত্রীদের নগদ টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য মালামাল লুট করে। প্রায় আড়াই ঘন্টা পর শনিবার ভোর রাত সাড়ে তিনটার দিকে ডাকাতদল ডাকাতি শেষে বাগেরহাট-খুলনা মহাসড়কের বাগেরহাট সদর উপজেলার মাথাভাঙা এলাকায় এসে গাড়ী থামিয়ে নেমে যায়। তবে পুলিশ ডাকাতির ঘটনায় জড়িত কাউকে এখনো সনাক্ত করতে পারেনি। মালামাল লুট হওয়া যাত্রীদের বাড়ি বাগেরহাট, গোপালগঞ্জ ও পিরোজপুর জেলায়।
ডাকাতির শিকার হওয়া এনজিও কর্মী শিল্পী আক্তার দুপুরে এই প্রতিবেদককে বলেন, যাত্রীবেসী ৭/৮ জনের কালোমুখোস পরা ওই ডাকাত দলটি অস্ত্রেরমূখে জিম্মি করে আমার গলার স্বর্ণের চেইন, চুরি,কানেরদুল, নগদ কুড়ি হাজার টাকা, দুটি মোবাইলসেট এবং কাপড়ের ব্যাগ নিয়ে নেয়। পরে তারা একে একে বাসে থাকা সব যাত্রীর কাছ থেকে নগদ টাকাসহ সব মালামাল লুট করে নিয়ে যায়। বাগেরহাট পৌছার পর আমি এই ঘটনা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে পৌছে যাত্রীদের কাছ থেকে ঘটনা শুনেছে।
বাসের সহকারী আবিদ হোসেন বলেন, শুক্রবার রাত পৌনে নয়টার দিকে ঢাকার টেকনিক্যালের মোড় দিয়ে বরিশালের পিরোজপুরের উদ্দেশ্যে গোল্ডেন লাইন নামের বাসটি ছেড়ে আসি। ঢাকার সভারের নবীনগর কাউন্টারে বাসটি পৌছলে সেখান থেকে টিকিট নেওয়া আটজন যাত্রী এই বাসে ওঠেন। বাসটি ফরিদপুরের ভাঙ্গার মোড়ে পৌছলে অস্ত্রধারী ওই যাত্রীরা কালোমুখোস পরে প্রথমে আমাকে ও আমার চালককে মারধর শুরু করে। এসময় গাড়ীর চালক দীন ইসলামকে গাড়ীর নিয়ন্ত্রণ ছাড়তে বললে রাজি না হওয়ায় ধারালো অস্ত্র দিয়ে তার মুখে আঘাত করে। এতে তিনি রক্তাক্ত জখম হয়ে গাড়ীর নিয়ন্ত্রণ ছেড়ে দিলে ওদের একজন গাড়ী চালাতে শুরু করে। এরপর ওরা একে একে সবার মোবাইলফোন সেট কেড়ে নিয়ে মালামাল লুট করতে থাকে। চলে রাত তিনটা পর্যন্ত। এরমধ্যে গাড়ীটি কোথাও দাড়ায়নি। ডাকাতির শিকার হয়েছেন অন্তত ৩০ জন যাত্রী।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন যাত্রী দুপুরে এই প্রতিবেদককে বলেন, ঢাকার হাইওয়ে পুলিশের কাছে ওই বাসের সব যাত্রীদের ভিডিও ফুটেজ ধারণ করা রয়েছে। পুলিশ ওই ভিডিওটি সংগ্রহ করলে ডাকাতির ঘটনায় কারা জড়িত তা সনাক্ত করা সহজ হবে।
ডাকাতির কথা স্বীকার করে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল এই প্রতিবেদককে বলেন, বাসের ডাকাতির ঘটনা জানতে পেরে পুলিশ ডাকাতির শিকার যাত্রীদের সাথে কথা বলেছে। ডাকাতি হওয়া বাসের চালক দীন ইসলাম ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যাত্রীদের মামলা দিতে বলা হয়েছে। ওই ডাকাতদলকে সনাক্ত করতে পুলিশ কাজ শুরু করেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ