মঠবাড়িয়ায় খাল কেঁটে খাল ভরাট

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হলতা গুলিসাখালী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ৪০ দিনের কর্মসূচির আওতায় হলতা খাল খনন কর্মসূচিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ক্ষতিগ্রস্থ বাসিন্দা কবুতরখালী গ্রামের কৃষক পরিতোষ গোমস্তা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, ওই ইউনিয়নের গুলিসাখালী ও কবুতরখালী মধ্যবর্তী হলতা খালে সম্প্রতি প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের ৪০ দিন কর্মসূচির আওতায় ওই ওয়ার্ডের ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল খাল খননের কাজ শুরু করেন। ওই ইউপি সদস্য খাল কাটার বিধি না মেয়ে ইচ্ছামত পশ্চিম পাড় থেকে মাটি কেটে পূর্ব পাড়ে ভরাট করেন। এতে পশ্চিম পাড়ের গাছপালাসহ খালপাড় ভেঙ্গে ওই পাড়ের জনগোষ্ঠির ব্যপক ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছে।
সরেজমিন ঘুরে দেখা যায় বিধি সম্মতভাবে খাল কাটা হয়নি। এক পাড়ের মাটি কেটে অন্য পাড়ে ভরাট করা হয়েছে। খালটি বিশালভাবে সংকুচিত হয়ে পানির প্রবাহের স্বাভাবিক গতি হারিয়ে ফেলছে। এতে এলাকাবাসী ক্ষুব্দ হয়ে পরে।
ওই এলাকার বাসিন্দা ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক একে আজাদ (এবি) ও ইউনিয়ন যুবলীগ সভাপতি জাকির হোসেনসহ একাধীক এলাকাবাসী অভিযোগ করে বলেন, ইউপি সদস্যের ব্যক্তি সার্থে পশ্চিম পারের মাটি কেটে পূর্ব পাড় ভরাট করেছে।
এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য জুনায়েদুর রহমান জুয়েল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, পশ্চিম পাড় উচু হওয়ায় এবং গাছপালা থাকায় পূর্ব পাড় ভরাট করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াস জানান, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করা হয়েছে এবং উভয় পক্ষের বক্তব্যের আলোকে স্বাক্ষ্য প্রমানাদি পর্যালচনা করে বিধিমত ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ