‘জনগণের ক্ষমতায়ন’ এর পতাকাবাহী সংগঠন যুবলীগ

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ১৯:১৯ |
Share This
যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, “রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর পতাকাবাহী সংগঠন হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ।”
তিনি বলেন, ‘এ দর্শনের মূল কথা হলো সকল সিদ্ধান্ত গ্রহণের কেন্দ্র জনগণ। জনগণের ক্ষমতায়নের বাস্তবায়নের ফলেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে।’
পুলিশ ইন্সপেক্টর অব জেনারেল শহিদুল হক ও বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বাংলা একাডেমির একুশে বই মেলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের স্টল ‘যুবজাগরণ’ পরিদর্শনের সময় সংক্ষিপ্ত আলোচনায় এ কথা বলেন তিনি।
‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনা উন্নয়ন মানে শুধু অর্থনৈতিক উন্নয়ন বোঝাননি’ উল্লেখ করে ওমর ফারুক বলেন, ‘উন্নয়ন মানে হলো জাতির শিক্ষার উন্নয়ন। সংস্কৃতির উন্নয়ন। মেধা ও মননের বিকাশ ও উন্নয়ন। আর এই সামগ্রিক উন্নয়ন সম্ভব হবে না যদি আমরা ইতিহাসের আঁকড় সন্ধান না করি। সত্য সন্ধান না করি।’
এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হারুনুর রশীদ প্রেসিডিয়াম সদস্য ড. আহম্মেদ আল কবির, শহীদ সেরনিয়াবাত, মাহবুবুর রহমান হিরণ, আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মঞ্জুর আলম শাহীন, সম্পাদক মণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুর ইসলাম মিজু, সুভাষ চন্দ্র হাওলাদার, সাজ্জাদ হায়দার লিটন, শ্যামল কুমার রায়, কার্যনির্বাহী সদস্য রওশন জামির রানা, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেন স্বপন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে