বস্তুনিষ্ঠ ও সততার পথ অবলম্বন এখন সময়ের দাবী

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও আশাশুনি প্রেসক্লাবের উপদেষ্টা এবিএম মোস্তাকিম বলেছেন, সাংবাদিকরাই সমাজে বিবেক। এ মহান পেশায় দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে বস্তুনিষ্ঠ ও সততার পথ অবলম্বন করলে সকল শ্রেনী পেশার মানুষ অবশ্যই স্যালুট জানাবে। তিনি বলেন, সকল পর্যায়ের সাংবাদিদের মধ্যে একটি মেলবন্ধন সৃষ্টি করে ঐক্যবদ্ধভাবে কাজ করলে কোন অপশক্তি তাদের স্বাধীনতা হরণ করতে পারবে না। এলাকার সমস্যা, উন্নয়ন, সম্ভাবনা সমাজের জঞ্জাল স্ব-স্ব গনমাধ্যমে তুলে ধরে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় সরকারের পাশাপাশি সামিল হওয়ার আহবান জানান। তিনি নিজের জীবনের বাস্তব চিত্র স্মৃতিচারন করে বলেন, দেশ ও জাতির সেবা করতে সব সময় চেয়ারের প্রয়োজন হয় না। স্ব-স্ব পেশায় থেকে অসহায় ও দুঃখী মানুষের পাশে দাড়াতে পারলেই সেটাও দেশ ও জাতির সেবার অংশিদার হবে বলে মনে করেন। শুক্রবার বিকালে চাপড়াস্থ নিজস্ব বাসভবনের হলরুমে আশাশুনি প্রেসক্লাবের নবগঠিত কার্যনির্বাহী পরিষদের সকল কর্মকর্তা ও সদস্যগন উপদেষ্টা এবিএম মোস্তাকিমকে ফুলেল শুভেচ্ছা শেষে মতবিনিময় কালে তিনি এ সব কথা বলেন। তিনি আরো বলেন, আশাশুনি উপজেলায় কর্মরত সাংবাদিকগন সকল দ্বিধা-দ্ব›দ্ব ভুলে তাদের একটি মাত্র সংগঠন আশাশুনি প্রেসক্লাবের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকুক। তিনি কার্ড সর্বস্ব নয়, প্রকৃত সংবাদিকদের সমন্বয়ে গঠিত ঐক্যবদ্ধ আশাশুনি প্রেসক্লাবের স্থায়ী কার্যালয়সহ উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জিএম মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম আহসান হাবিব, বর্তমান সভাপতি জিএম আল-ফারুক, সহ-সভাপতি আলী নেওয়াজ, সাধারণ সম্পাদক সমীর রায়, যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, কোষাধ্যক্ষ শাহাদাৎ হোসেন টিটল, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক বোরহান উদ্দীন বুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইকবাল মামুন, সদস্য বাহবুল হাসনাইন প্রমুখ।

আশাশুনিতে জাতীয় যুুব দিবস পালিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় যুুব দিবস’১৯ উদযাপিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর’র আয়োজনে ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা, সংগঠনের অনুদান, যুব ঋণের চেক ও পুরস্কার বিতরণ করা হয়। পিকেএসএফ ও উন্নয়ন প্রচেষ্টার সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন যৌথভাবে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম ও ইউএনও মীর আলিফ রেজা। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে অফিস সহকারি তাওমিদ হোসেনের উপস্থাপনায় ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক। বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় অসীম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, সাবেক মুক্তিযোদ্ধা কমাÐার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ.ব.ম মোছাদ্দেক, আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, আকাশ হোসেন, আত্মসাবলম্বী যুব সুশান্ত মল্লিক, গৌতম কুমার মন্ডল, খায়রুল বাশার সাদ্দাম ও পিয়া সেন প্রমুখ। অনুষ্ঠানে শ্রেষ্ঠ সংগঠক সামাজিক আন্দোলনে মৌমাছি’র পরিচালক সুশান্ত মল্লিককে ও বৃক্ষ রোপন অভিযান রবিন্দ্র নাথ দে-কে পুরষ্কৃত করা হয়। এ ছাড়া ২৬ জন প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলাদের মাঝে ৪০/৬০ হাজার টাকা করে ঋণের চেক বিতরণ করা হয়।

আশাশুনি প্রেসক্লাবের নবগঠিত কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি প্রেসক্লাবের নবগঠিত কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ক্লাবের অস্থায়ী কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন সভাপতি জিএম আল ফারুক। সাধারন সম্পাদক সমীর রায়ের পরিচালনায় শুরুতেই সড়ক দুর্ঘটনায় গুরতর আহত প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আলিমের আশু সুস্থ্যতা কামনা ও সিনিয়র সাংবাদিক সচ্চিদানন্দ দে সদয়ের জন্মদিনে প্রানঢালা শুভেচ্ছা জানানো হয়। সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আলী নেওয়াজ, যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, কোষাধ্যক্ষ শাহাদাৎ হোসেন টিটল, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক বোরহান উদ্দীন, প্রচার ও প্রকাশণা সম্পাদক হাসান ইকবাল মামুন, কার্যনির্বাহী সদস্য জিএম মুজিবুর রহমান, এসএম আহসান হাবিব ও সচ্চিদানন্দ দে সদয় প্রমুখ। সভায় প্রাথমিকভাবে গঠনতন্ত্র অনুমোদন, অভিষেক ও বিজয় দিবস উপলক্ষ্যে ম্যাগাজিন প্রকাশ, প্রেসক্লাবে নতুন সদস্য অন্তভর্‚ক্তির লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠণ করা হয়।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ