স্বামীর পরকীয়ার লজ্জায় দ্বিতীয় স্ত্রী পরীমনির মা’র আত্মহত্যা,

প্রকাশিত: ১৭-০৮-২০২১, সময়: ০৯:৫৯ |
Share This

এস এম আলমগীর কবির, নড়াইল থেকে ঃ র‌্যাবর হাত আটক ও মাদক মামলা দওয়ার পর থক বর্তমান সময় আলাচিত সমালাচিত চিত্রনায়িকা পরীমনি ও তার পরিবারের অতীত সম্পর্ক নানা ধরনর তথ্য বরিয় আসছ। পরীমনি গ্রফতারর পর অনুসন্ধান তার বাবা সম্পর্ক চাঞ্চল্যকর তথ্য উঠ এসছ। গ্রফতারকত চিত্রনায়িকা পরীমনির জীবনর নানা অধ্যায় উন্মাচিত হলও তার পিত্রালয়র স্বজনরা মুখ খুলত চান না।
তথ্যানুসন্ধান জানা গছ, নড়াইলর কালিয়া উপজলার সালামাবাদ ইউনিয়নর বাকা গ্রামর অবসরপ্রাপ্ত ¯ুল শিক্ষক মাল্যা জহুরুল হকর দ্বিতীয় পুত্র মনিরুল ইসলাম ছিলন পরীমনির জন্মদাতা। পরীমনির বাবার ডাক নাম ছিল মনি। সুদর্শন পুরুষ পরীমনির বাবা মনিরুল ইসলামর জীবদ্দশায় একর পর এক প্রম, অতঃপর বিয় করছিলন। স্বামীর পরকীয়ার লজ্জায় দ্বিতীয় স্ত্রী তথা পরীমনির মা সালমা সুলতানার আত্মহত্যার পর এক এক কর আরা চারবার বিয়র পিঁড়িত বসছিলন পরীমনির বাবা। সর্বশষ ৫ম স্ত্রী ছাট ভাই শরিফুল ইসলামর সঙ্গ পরকীয়া কর বিয় কর বর্তমান তারা ঘর-সংসার করছন।
পরীমনির বাবা প্রথম নড়াইলর লাহাগড়ায় বিয় করার পর স্ত্রী বিয়াগ হন। এরপর পিরাজপুরর ভান্ডারিয়া উপজলার উত্তর সীমাÍর (সিংহখালী গ্রাম সংলগ) ভগিরথপুর বাজার পুলিশ ফাঁড়িত কনস্টবল হিসব কর্মরত থাকাকালীন স্মতির (পরীমনি) বাবা মনিরুল ইসলাম পুলিশ ফাঁড়ির অদূর সিংহখালী গ্রামর সামছুল হক গাজীর বড় ময় সালমা সুলতানাক পছদ কর বিয় করছিলন। পরীর নানা সামছুল হক গাজী ভগিরথপুর মাধ্যমিক বিদ্যালয়র প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলন। পরীমনির জন্ম ১৯৯২ সালর ২৪ অক্টাবর বাকা গ্রাম। জন্মনাম শামসুনাহার স্মতি। ছাট্ট স্মতিক নিয় বাবা মনিরুল ইসলাম ও মা সালমা সুলতানার ছিল সুখর সংসার। কি সই সুখ বশি দিন সয়নি পরীর কপাল। ১৯৯৭ সালর দিক কালিয়া পর শহরর পাইলট ¯ুলর বিপরীত ‘ক্যাফ ঝিল’ নামক একটি কফি শপর ব্যবসা পরিচালনা করন মনিরুল ইসলাম। এ সময় পর শহরর চাঁদপুর গ্রাম ভাড়া বাসায় থাকাকালীন এক সন্ধ্যায় রানা করার সময় আগুন দগ্ধ হন পরীমনির মা সালমা সুলতানা। মুমূর্ষু অব¯ায় সালমা সুলতানাক নিয় পরীর নানা সামছুল হক গাজী পিরাজপুর সদর হাসপাতাল ভর্তি করল কিছুদিন মত্যুর সঙ্গ পাঞ্জা লড় চিকিৎসাধীন অব¯ায় মারা যান। তখন পরীমনির বয়স ছিল ৩ বছরর কম। তার মত্যুর বিষয়টি ছিল অনকটা রহস্যজনক। নাম প্রকাশ না করার শর্ত ¯ানীয় একাধিক বাসিদা জানিয়ছন, পরীমনির বাবার পরকীয়া প্রমর লজ্জায় তিনি ইছাকত গায় আগুন লাগিয় আতহত্যা করন।
পরীর বাবা এক এক কর পাচঁটি বিয় করছন। পরীমনির মায়র মত্যুর পর খুলনা জলার সনহাটি এলাকায় পরীমনির বাবা মনিরুল ইসলাম বিয় করন। এলাকায় জনশ্রæতি রয়ছ, ওই মহিলার সঙ্গ পরকীয়া প্রমর জর পরীর মা আতহত্যা করন। ৩য় স্ত্রী থাকার পরও উপজলার মাউলী ইউনিয়নর ইসলামপুর গ্রামর জনক কাজল বগমক ৪র্থ স্ত্রী হিসব বিয় করন মনিরুল। এই স্ত্রী’র ঔরস একটা কন্যা সÍান রয়ছ। যার বর্তমান বয়স ২৩/২৪ বছর। এরপর বরিশাল আরা একটি বিয় করন পরীর বাবা। বর্তমান এই ৫ম স্ত্রী সঙ্গ পরকিয়া কর পরীমনির ছাট চাচা শরিফুল ইসলামর সঙ্গ সংসার করছন।

জানা গছ, আশির দশকর মাঝামাঝি সময় পরীমনির বাবা মনিরুল ইসলাম বাংলাদশ পুলিশ সদস্য পদ চাকরি করতন। কি ছাটবলা থকই বদমজাজী বা উম্মত্ত স্বভাবর হওয়ায় শখলাভঙ্গর দায় নবইয়র দশকর গাড়ার দিক চাকরিচু্যুত হন তিনি। এরপর সদি আরব পাড়ি জমান। সখান থক ৫/৬ বছর পর দশ ফির জড়িয় পড়ন রিকন্ডিশন গাড়ির ব্যবসায়। রিকন্ডিশন ব্যবসার সুযাগ গাড়ি চারাচালান কারবারিত জড়িত থাকার অপরাধ খুলনা কারগার স সময় কিছুকাল কারাভাগও করছিলন তিনি। অল্প দিনর মধ্য রিকন্ডিশন গাড়ির ব্যবসার পাশাপাশি তিনি ঢাকায় ভূমি কনা বচা ব্যবসার সঙ্গ জড়িত হন। শশব মাতহারা পরীমনি প্রায়ই পিরাজপুর তার নানা বাড়ি গিয় থাকতন। সখান নানা শামসুল হক গাজীর তত্ত¡াবধান শশব ও কশারবলা কাট অভিনত্রীর। নানাবাড়িত থকই পরীমনি মাধ্যমিক এবং উচ মাধ্যমিক পাস করন। তব ২০১১ সালর দিক পরীমনিক নিয় সাভারর ব্যাংক টাউন এক সাবক নামকরা পুরুষ মডলর বাসায় ভাড়া থাকতন। এ বাড়ির দাতালায় তারা বসবাস করতন। এ সময় পরীমনি সাভার কলজও ভর্তি হয়ছিলন। কি বিধি বাম জমি কনা-বচার জর ধর ২০১১ সালর ২৬ জানুয়ারি সিলট বিভাগর সুনামগঞ্জ জলার মাদবপুর থানায় সড়কর পাশ তার বাবার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।
পরীমনির সজ চাচা ইকরামুল ইসলাম জানান, নিহত মনিরুল ইসলাম গাজীপুর একটি ক্রয়কত জমির কয়ারটকার হিসব বরিশালর জনক রাহাত (২৫) নামর এক যুবকক নিয়াগ দিয়ছিলন। ঘটনার দিন মনিরুল ইসলাম অন্য একটি জমি ক্রয়র উদ্দ্যশ মাটা অঙ্কর টাকাসহ কয়ারটকার রাহাতক সঙ্গ নিয় সাভার থক গাজীপুর যাওয়ার পথ নিখাঁজ হন। দুর্বত্তদর হাত নিহত পরীমনির বাবা মনিরুল ইসলামর লাশ ওই দিনই পুলিশ বওয়ারিশ হিসব ওই এলাকার কবর¯ান দাফন করন। পর খাঁজ নিয় সংবাদ মাধ্যম জানত পর পরীমনি ও তার চাচারা মাদবপুর থানায় গিয় সখান সংরক্ষিত কাপড়সহ অন্যান্য ব্যবহৃত জিনিস দখ শনাক্ত করন। এরপর ২০১১ সালর ১ ফব্রæয়ারি স লাশ কবর থক তুল নিজর গ্রামর বাড়িত আনন পরীমনি ও তার স্বজনরা। মনিরুলর পরিবারর ধারণা, রাহাত ও তার সহযাগীদর ষড়য¿ই তাক খুন কর দুর্বত্তরা। এরপর থক পরীমনি একা হয় পড়ন। সাভার তার এক খালার বাসায় থাকতন। এ সময় উক্ত মডল পরীমনিক মিডিয়ায় কাজ করার সুযাগ কর দন। একবুক স্বপ নিয় বিনাদন জগত পা রাখলন এই রুপসী পরীর মত সুদরী তরুণী শামসুনাহার স্মতি। এরপর নিজ নিজ ধারণ করন নানীর আদর কর ডাকা নাম ‘পরী’ আর বাবার ডাক নামর ‘মনি’ উভয় নামর সম^য় হয় যান পরীমনি।
এ প্রসঙ্গ পরীমনির চাচা ইকরামুল ইসলাম তার সম্পর্ক খুব একটা মÍব্য করত অপারগতা প্রকাশ করলও কিছুটা ক্ষাভ বলন, ‘মুসলিম পরিবারর কন্যা সÍান স্মতি (পরীমনি) অভিনয় কিংবা সিনমা করব-এটা আমাদর মতা রক্ষণশীল পরিবার মন নিত পারিনি।’ সিনমা জগত পা রাখার জন্য পরীর নানা সামছুল হক গাজীকই দায়ী করলন তিনি।’
সরজমিন বাকা গ্রাম পরীমনির বাবার বিশাল সীমানার ফুল ও ফলজ ঘরা মাল্যা বাড়ির পত্রিক ভিটায় গিয় দখা যায় মনিরুল ইসলামর হাত গড়া অসম্পূর্ণ সিমসাম একতলা বাড়িত তার দাদা অবসরপ্রাপ্ত ¯ুল শিক্ষক মাল্যা জহুরুল ইসলাম ও দাদী রয়ছন। বাড়ির সীমানার অন্য প্রাÍ চাচারা বসবাস করন।
একই প্রসঙ্গ পরীমনির আপন ফুফা শহীদুল্লাহ বলন, ‘উদ্দশ্যমূলকভাব ফাঁসানা হয়ছ স্মতিক (পরীমনি)। যদি সাভার বাট ক্লাব স্মতিক (পরীমনি) হনস্তার করার অভিযাগ একজন প্রভাবশালী ধনী ব্যক্তির গ্রপ্তার ও মামলা করার ঘটনা না ঘটতা তাহল তার আজক এই পরি¯িতির মুখামুখি হত হত না। পিত-মাতহারা রুপ-লাবণ্য ভরা অল্প বয়সী ময়টা সিনমা জগত পা দয়ায় কিছুটা বিপথগামী হতই পার। তাই বল সামাজিক গণমাধ্যম যভাব পরীমণির চরিত্র হনন কর ‘প্রাপাগান্ডা’ ছড়ানা হছ এটা কানভাবই কাম্য নয়। তার বিরুদ্ধ এসব পরিকল্পিত ষড়য¿।’
এলাকাবাসী জানান, বাবা মারা যাওয়ার পর পত্রিক বাড়িত বড়াত না এলও পরীমনি মুঠাফান বদ্ধ দাদা-দাদী ও চাচা-চাচীদর খাঁজ নিতন। পরীমনির জীবন পিতকুল এরাও অতি আপনজন হওয়া সত্ত¡ সিনমা জগত প্রবশ করায় অনকটা অভিমান রয়ছ পরীমনির প্রতি। প্রয়াত পিতার মতা ঢালিউডর বাতাস তার একাধিক বিয়র গুঞ্জন ভস বড়ালও স্বামী-সংসারই ¯ায়ী হত পারননি এই নায়িকা।#

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে