রেকর্ড টাকায় সৌদি প্রিন্সের ফুটবল টিম কিনতে চাওয়া নিয়ে তোলপাড়

ডেস্ক রিপোর্ট : শতাব্দী প্রাচীন ইংলিশ ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকানা কি এবার চলে যাবে আরব দুনিয়ায়? রবিবার থেকে এই প্রশ্নেই তোলপাড় ব্রিটিশ ফুটবল। ইংল্যান্ডের একাধিক প্রথম শ্রেণির দৈনিকে এই খবর প্রকাশিত হয়েছে। খবর দ্য সান ও দ্য ওয়াল এর।
জানা গেছে, সাড়ে আটশো বিলিয়ন পাউন্ডের মালিক সৌদির প্রিন্স মুহাম্মদ বিন সালমান এই নিয়ে তৃতীয়বার ম্যান ইউর মালিক হওয়ার আগ্রহ দেখিয়েছেন। ভারতীয় মুদ্রায় প্রায় দু’হাজার ৭৫ কোটি টাকা দিয়ে এই ক্লাবের মালিকানা পেতে চান মুহাম্মদ বিন সালমান। সরকারিভাবে কবে ক্লাবের নিলাম হতে চলেছে, তা এখনও জানানো হয়নি। তবে ব্যক্তিগত স্তরে কথাবার্তা অনেকটাই এগিয়েছে।
১৪ বছর ধরে ওল্ড ট্র্যাফোর্ডের মালিকানা রয়েছে গ্ল্যাজার্স পরিবারের হাতে। ২০০৫ সালে ম্যান ইউ কিনেছিল গ্ল্যাজার্সরা। ৭৯০ মিলিয়ন পাউন্ড দিয়ে ক্লাব কিনেছিল তারা। এখন পর্যন্ত গ্ল্যাজার্সদের পক্ষ থেকে কোনও সবুজ সঙ্কেত দেওয়া হয়নি বলেও খবর। এর আগেও দু’বার সৌদির রাজার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল তারা। তবে এবার যে টাকার অঙ্কের কথা বলা হয়েছে, তা প্রত্যাখ্যান করা কতটা সম্ভব তা নিয়েও সন্দেহ রয়েছে অনেকের।
পর্যবেক্ষকদের মতে, সত্যি যদি এই টাকায় ম্যান ইউ কিনে নেন সৌদির রাজা, তাহলে তা হবে বিশ্বের অন্যতম তাক লাগানো ঘটনা। যদিও মাঠের বাইরের ঘটনা নিয়ে মাথা ঘামাচ্ছে না ম্যান ইউ ফুটবলাররা। তারা দলকে চাঙ্গা করার চেষ্টায় মরিয়া। লিগ তালিকায় ১৬ নম্বরে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শীর্ষস্থানের লিভারপুলকে আটকে দেয় রবিবার। ৩৬ মিনিটে গোল করেন মার্কাস র‍্যাশফোর্ড। যে গোল নিয়ে খানিকটা বিতর্কও তৈরি হয়েছিল। গোলের মুভ তৈরির সময় ফুটবলারকে ফাউল করা হয়েছে। এমন দাবিই তুলেছিল লিভারপুল। তবে ভিএআর-এর সাহায্য নিয়ে শেষমেশ গোলটি ম্যান ইউকে দেন রেফারি। তবে সাদিও মানের গোলটি বাতিল হয়ে যায়। খেলার প্রায় শেষ লগ্নে রেডসের হয়ে গোল শোধ করেন অ্যাডাম।

Comments

comments

Powered by Facebook Comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ