ধর্মঘটের ব্যাপারে সরকারকে কঠোর হতে হবেঃএরশাদ

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ১৫:৪৬ |
Share This

পরিবহন শ্রমিকদের ধর্মঘটকে অযৌক্তিক আখ্যায়িত করে এর বিরুদ্ধে সরকারকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুরে বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে এরশাদ এই আহ্বান জানান।

মানিকগঞ্জের আদালতে তারেক মাসুদ ও মিশুক মুনীর নিহত মামলায় একজন বাসচালকের কারাদণ্ড এবং সাভারের একটি সড়ক দুর্ঘটনায় একজন নারী নিহত হওয়ার মামলায় সোমবার ঢাকার জজ আদালত মীর হোসেন নামের একজন চালকের মৃত্যুদণ্ডের রায় দেন। এর প্রতিবাদে সারাদেশে পরিবহন ধর্মঘট পালন করছে শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

এরশাদ বলেন, ‘গাড়িচালকদের অবহেলায় অনেক মানুষের মৃত্যু হয়। ধর্মঘট করে তারা মানুষকে জিম্মি করে। সরকারকে এটা দমন করতে হবে। পরিবহনমালিক ও শ্রমিকদের আন্দোলনের হুমকিতে ভয় পেয়ে পিছিয়ে গেলে চলবে না।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘ক্ষমতায় থাকার সময় দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড করা হয়েছিল। কিন্তু এখন তা যাবজ্জীবন করা হয়েছে।’ এ ব্যাপারে চালকদের ছাড় না দিতে সরকারের প্রতি আহ্বান জানান এরশাদ।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে বক্তব্য দেন পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার জাতীয় পার্টিতে যোগদানকারী বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ খায়রুল ইসলাম প্রমুখ।

যোগদানকারীদের শুভেচ্ছা জানিয়ে এরশাদ বলেন, দেশে যারা প্রতিহিংসার রাজনীতি চালু করেছিল তাদের অবস্থা আজ নিঃশেষ হতে চলেছে। আগামীতে জাতীয় পার্টি আবার ক্ষমতায় আসবে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে