আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে র‌্যালি এবং আলোচনার আয়োজন করলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল খুলনা কার্যালয়

আসমা আকতার খুলনা প্রতিনিধি: ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের খুলনা আঞ্চলিক কার্যালয় ‘ এর উদ্যোগে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে হোটেল ওয়েস্টার্ন ইন এ এক র‌্যালি পরবর্তী গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্যানেল হিসেবে উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিজান, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর, মনিরুজ্জামান মনি, সাধারন সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, খুলনা মহানগর, তারিকুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, খুলনা মহাগর এবং এমডিএ বাবুল রানা, যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর।উক্ত আলোচনা পূর্ব র‌্যালিটি উদ্ধোধন করেন জনাব তালুকদার আবদুল খালেক, মাননীয় মেয়র, খুলনা সিটি কর্পোরেশন এবং সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর।আলোচনা অনুষ্ঠানটিতে বক্তারা উক্ত দিবসের মুল প্রতিপাদ্য ” অহিংসায় বুনি সম্প্রীতির দেশ” বিষয়ের উপর তাদের বক্তব্য আলোকপাত করেন।
মিজানুর রহমান মিজান সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর তার বক্তব্যে বলেন, বাংলাদেশের রাজনিতীতে যাই ঘটুক না কেনো, খুলনার রাজনিতীবিদের ভিতরে কোনো হিংসাত্মক মনোভাব বিস্তার করতে পারেনি। আমরা সবসময় দল মত ভেদে সহবস্থান করে চলেছি এবং অবস্থা ধরে রাখতে আমি সকল রাজনিতীক নেতাকর্মীদের জানাচ্ছি।মনিরুজ্জামান মনি, সাধারন সম্পাদক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, খুলনা মহানগর, তার বক্তব্যে বলেন, আর্ন্তজাতিক অপরাজনিতীর আগ্রাসনের সিকার হচ্ছে আজকের বাংলাদেশ। অস্ত্র বানিজ্যের অপততপরতার ফলে সারাবিশ্বের শান্তি বিঘিœত হচ্ছে, যার প্রভাব থেকে আমরাও বাদ পড়ছি না। আমাদের দেশের শান্তি এবং সম্প্রীতি বজায় রাখার স্বার্থে সকল রানৈতিক দল কে একত্রে কাজ করতে হবে। উক্ত অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ এর নেতৃবৃন্দ, সাংবাদিক বৃন্দ এবং তরুন প্রজন্মের প্রতিনিধি বৃন্দ।এই অনুষ্ঠানটি ইউএসএআইডি ও ইউকেএইড এর যৌথ অর্থায়নে শীর্ষক প্রকল্পের অধীনে আয়োজন করা হয়। উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই) শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক বিশ্ব অর্জনের লক্ষ্যে সক্রিয় নাগরিকবৃন্দ ও সংবেদনশীল সরকারসমূহকে সহায়তা প্রদান করছে এবং সুশীল সমাজ ও রাজনৈতিক দলসমূহকে সাথে নিয়ে কাজ করছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



3,452 responses to “আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে র‌্যালি এবং আলোচনার আয়োজন করলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল খুলনা কার্যালয়”