অবিলম্বে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা ও রিক্সার ইঞ্জিন খোলার দাবী

শেখ আব্দুল মজিদ খুলনা থেকে : খুলনা মহানগরীতে চলাচলকারী সড়ক দুর্ঘটনার অন্যতম মাধ্যম ব্যাটারী ইঞ্জিন চালিত রিক্সা। অবৈধ এই বাহন থেকে ইঞ্জিন খোলার জন্য খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারন করে দেন। কিন্তু নগরবাসীকে হতাশ করে অদৃশ্য কারনে খুলনা সিটি কর্পোরেশন এই সিদ্ধান্ত বদলে আরো ১৫দিন সময় বাড়িয়েছে। যা কোনভাবেই কাম্য হতে পারে না।
ব্যাটারী চালিত রিক্সা বন্ধ করতে হাইকোর্টের নির্দেশনা রয়েছে, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ব্যাটারী চালিত রিক্সা নিয়ে জিরো টলারেন্স বলেছেন। কিন্তু তারপরও চলে কিভাবে এই রিক্সা চলছে? পুলিশ প্রশাসনকে ব্যাটারী চালিত এই রিক্সা বন্ধ করতে সিটি মেয়রকে সহযোগীতা করতে হবে।
খুলনা সিটির ট্রাফিক সিস্টেম ভেঙ্গে এই ইঞ্জিনচালিত রিক্সা প্রতিদিন অসংখ্য সড়ক দুর্ঘটনা ঘটিয়ে চলছে। নগরীতে চলাচলকারী এই অবৈধ ব্যাটারী চালিত রিক্সাকে কেন্দ্র করে টোকেন ভিত্তিক চাঁদাবাজি চলছে। যা অবিলম্বে বন্ধ করতে হবে এবং এ সকল চাঁদাবাজদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হচ্ছে।
অবিলম্বে রিক্সায় ইঞ্জিন খোলার ব্যবস্থা পূর্বক সড়ক দুর্ঘটনারোধে ব্যবস্থা গ্রহনের দাবী এবং নগরবাসীর জন্য একাধিক রুটে নগর বাস সার্ভিস চলাচলের আহবান জানান। সড়ক দুর্ঘটনা মুক্ত সিটি গড়তে সিটি মেয়রের প্রতি আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন-নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা জেলার শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্যামল সিংহ রায়, বীরমুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল, জেলা নিসচা’র সভাপতি মো: হাছিবুর রহমান হাছিব, কেন্দ্রিয় সদস্য ও জেলা সাধারন সম্পাদক এসএম ইকবাল হোসেন বিপ্লব।
সহখুলনা জেলা নিসচা’র এ্যাড. মো: বাবুল হাওলাদার,নিখিল কুমার বিশ্বাস,এমএ কাশেম,খাইরুল ইসলাম জনি, রমা দাশ, আফজাল হোসেন রাজু, শেখ মনির আহমেদ মুন্না,এসএমএ রহিম, শেখ মো: নাসিরউদ্দিন,এম মোস্তফা কামাল, এ্যাড.মেহেদী ইনছার,আনোয়ারা পারভীন পরি, শিরিনা পারভীন, রাকিবউদ্দিন ফারাজী, বনানী আফরোজা, ফিরোজ আলী, শামসুন নাহার লিপি, দেশ আহমেদ রাজু, মো: হায়দার আলী, মাহমুদা আক্তার লিজা, মো: শহিদুল ইসলাম, মো: সাইফুল রহমান সহ জেলা শাখার কায্যনির্বাহী সদস্য ও সাধারন সদস্যগন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “অবিলম্বে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা ও রিক্সার ইঞ্জিন খোলার দাবী”

  1. Like!! Really appreciate you sharing this blog post.Really thank you! Keep writing.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ