রাজাপুর বিরোধীয় জমির সবজির বাগান কেটে জমি দখলের অভিযোগ

রাজাপুর প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিরোধীয় জমির সবজি বাগান কেটে জমি দখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে মঙ্গলবার সকালে উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠী গ্রামের মৃত রফিজ উদ্দীনের পুত্র মোঃ হুমায়ুন কবির বাদী হয়ে একই গ্রামের মৃত সুরত আলী মোল্লার ছেলে প্রতিপক্ষ মোঃ জহিরুল হক সোহাগ মোল্লাসহ ৯জনের নাম উল্লেখ করে রাজাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। থানা পুলিশ মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে।
প্রত্যাক্ষদর্শী ও এলাকাবাসী থেকে জানা যায় এ জমি নিয়ে কয়েক দফা শালিশি বৈঠক হয়েছে কিন্তু অজ্ঞাত কারনে কোনো ফয়সালা হচ্ছেনা। আজ(মঙ্গলবার) কবিরের সবজি বাগান কর্তনের সময় কিছু লোক দেখা গেছে যাদের মুখ বাধাঁ ছিলো।
লিখিত অভিযোগে হুমায়ুন কবির উল্লেখ করেন,কানুদাসকাঠি মৌজার জে এল নং-৩৯,এস এ দাগ নং ৩৬০,৩৬১,জমির পরিমান ৩ একর ১৮ শতাংশ। উল্লেখিত জমি আমরা খন্ড খন্ড ভাগ করে দীর্ঘ দিন যাবৎ ভোগ দখল করে আসছি। আমার ভাগের জমি সোহাগ মোল্লাগং জবর দখল করার পায়তার চালাচ্ছে। ঐ জমি নিয়েই বিবাদীদের সাথে আমাদের বিরোধ চলে আসছে। বিবাদীরা আমাদের জমি জোর পূর্বক দখল করা পায়তারা করিতেছে। আমি আমাদের জমিতে লাউ,সিমসহ বিভিন্ন প্রজাতির সবজি চাষ করি। মঙ্গলবার ১জানুয়ারী সকাল আনু মানিক সাড়ে আটটায় বিবাদীরা আমাদের জমিতে আমার রোপনকৃত লাউ,সিমসহ বিভিন্ন প্রজাতির সবজি গাছ কেটে নিয়ে যায়। এতে আমার ৩৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। আমি খবর পেয়ে বিবাদীদেরকে বাধা প্রদান করিতে গেলে আমাকে এলোপাথারিভাবে পিটিয়ে সমস্ত শরীরে ফুলা জখম করে। আমার ডাকচিৎকারে স্বাক্ষরাসহ এলাকবাসী এলে খুন জখম করিবে মর্মে হুমকি দিলে বিবাদীরা চলে যায়।
রাজাপুর থানা এস আই মো.আরেফিন ক্ষতিগ্রস্ত বাগান ঘুরে দেখে উপযুক্ত আইনগত পরবর্তি ব্যবস্থা নিবেন বলে আমাদের মুঠোফোনে বলেন।
এব্যাপারে গালুয়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মজিবুল হক কামালের কাছে জানতে চাইলে তিনি জানান, অতিশিগ্রই শালিশি বৈঠকের মাধ্যমে এব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।
রাজাপুরে মুক্তিযোদ্দা সন্তানের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ড! ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি
রাজাপুর প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকান্ডে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানিয়েছে দোকান মালিক আবুয়াল হাসান। ৩১ ডিসেম্বর দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টায় উপজেলার সদর ইউনিয়নের ছোট কৈবর্তখালি এলাকার নতুনহাট বাজারের সিকদার স্টোরে এ অগ্নিকান্ডের ঘটানা ঘটে।
সিকদার স্টোর এর প্রোপাইাটার ছোট কৈবর্তখালী গ্রামের বীর মুক্তিযোদ্দা মৃত আঃ জলিল সিকদারের পুত্র আবুয়াল হাসান জানান, প্রতিদিনের ন্যায় আমি রাতে বিদ্যুতের লাইন শাটডাউন দিয়ে দোকান বন্ধ করে বাড়ীতে যাই। রাত আনুমানিক ১২ ঘটিকায় শুনতে পাই আমার ব্যবসায়ি প্রতিষ্ঠানে আগুন লেগেছে। আমি আমার দোকানে ছুটে যাই। এ সময় দোকান মালিকের আত্মচিৎকারে আশে পাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরইমধ্যে দোকানে থাকা নগদ টাকা, একটি ফ্রিজ, একটি টেলিভিশনসহ বিভিন্ন মালামাল সম্পূর্ণ পুঁড়ে ছাঁই হয়ে যায়। এলাকাবাসী জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে। দোকান মালিক জানান, তিনি ব্যাংক, এনজিও প্রতিষ্ঠান থেকে টাকা লোন নিয়ে মুদি দোকানের ব্যবসা শুরু করেন। এতে আমার প্রায় ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, আগুন ছড়িয়ে পড়লে রাজাপুরের ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই পুড়ে ছাই হয়ে যায় সব।
এ বিষয়ে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনা স্থান পরিদর্শন করেছেন। এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

রাজাপুরে ২০১৯ শিক্ষাবর্ষের বিনামূল্যে বই বিতরণ
রাজাপুর প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ঝালকাঠির রাজাপুরে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে ২০১৯ শিক্ষাবর্ষের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানের উদ্ভোধন করেন উপজেলা পরিষদে চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে টানা নবমবারের মতো সারাদেশের সাথে একযোগে উদযাপন করা হলো পাঠ্যপুস্তক উৎসব। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার খান মোহাম্মদ আলমগীর জানান, প্রাক প্রাথমিক ও প্রাথমিক পর্যায়ে ১৭ হাজার শিক্ষার্থীদের মাঝে ৬৬ হাজার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার জানান, উপজেলার ৩১ হাজার চার শত শিক্ষার্থীদের মাঝে মাধ্যমিক, ইবতেদায়ী, দাখিল ও ভোকেশনাল স্তরের ৪ লাখ বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা সদরের রাজাপুর মডেল সরকারি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে বিতরণী অনুষ্ঠান শুরু হয়ে উপজেলা সদরের রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়,রাজাপুর সরকারী বালিকা বিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে আলাদা ভাবে আয়োজিত অনুষ্ঠানে পর্যায়ক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুসহ অন্যান্য অতিথিরা যোগ দেন।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “রাজাপুর বিরোধীয় জমির সবজির বাগান কেটে জমি দখলের অভিযোগ”

  1. Like!! Great article post.Really thank you! Really Cool.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ