পাটকেলঘাটায় অবৈধ দখল মুক্ত হতে চলেছে

পাটকেলঘাটা(সাতক্ষীরা) সংবাদদাতা: সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার(ভ‚মি) খন্দকার রবিউল ইসলাম যৌথভাবে পাটকেলঘাটায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করায় স্বাগত জানিয়েছেন পাটকেলঘাটাবাসি। দীর্ঘদিন যাবৎ ব্যবসায়ীরা বাজারের ফুটপাত দখল করে জনসাধারনের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। রবিবার(৮ সেপ্টেম্বর) ডেঙ্গু প্রতিরোধ ফুটপাত দখলমুক্ত ও পরিচ্ছন্নতা অভিযান দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে। অভিযান চলাকালে ব্যবসায়ীরা নিজেেেদর উদ্যোগে ফুটপাত থেকে ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেন ও নিজ উদ্যোগে ফুটপাতের উপর দখল করা অবৈধ স্থপনা ও ময়লা আর্বজনা পরিস্কার করে নেন।
এদিকে অভিযান চলাকালে বিভিন্ন ক্যাটাগরীতে ভ্রাম্যমান আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০এর ২৬৯/২৯১ ধারা মোতাবেক মটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষন ২০০৯ এর ৫৩ ধারায় ৯টি প্রতিষ্ঠান ও ব্যক্তিগনকে ১২ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করেন তালা উপজেলা সহকারী কমিশনার(ভ‚মি)
অপর দিকে তালা উপজেলা নির্বাহী অফিসার অবৈধ দখলদারদের উদ্দেশ্যে অভিযান শেষে পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়স্থ শত শত জনতার উদেশ্য বলেন, পাটকেলঘাটা বাজারের অবৈধভাবে ফুটপাত দখল করে জনসাধারনে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।
তিনি আরো বলেন, এ অভিযান চলমান থাকবে। পাটকেলঘাটাকে সৌন্দর্যবর্ধন করতে চাই। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এদিকে পাটকেলঘাটা হারুণ-অর রশিদ কলেজ হতে কুমিরা মহিলা কলেজ পর্যন্ত রাস্তার দু’ধারে ইট-বালি রেখে প্রতিনিয়ত প্রাণহানীর মতো দূর্ঘটনা ঘটে চলেছে। তাই এগুলো অপসারনের জন্য জোর দাবী জানান পাটকেলঘাটাবাসী।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ