বিরলে স্বপন এক্কার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ গ্রহণের অভিযোগ

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : বিরলের ৮নং ধর্মপুর ইউপি চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার ন্যায় বিচার প্রতিষ্ঠায় সমাজে নানা রকমের চ্যালেঞ্জ এর কথা উল্লেখ করে জানিয়েছেন, বিদেশ পাঠানোর নামে নিরীহ ব্যক্তিদের অর্থ হাতিয়ে নিয়ে অর্থ ফেরৎ কিবা বিদেশ প্রেরণের কোন উদ্যোগ না নেয়ায় শালিস বৈঠকে আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করতে গিয়ে উল্টো অপবাদ শুনতে হচ্ছে। গত ২৫ আগস্ট ঢাকা থেকে প্রকাশিত যুগান্তর ও দিনাজপুর থেকে প্রকাশিত প্রতিদিন পত্রিকাসহ বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় “সংবাদ সম্মেলনে আদিবাসী নেতা স্বপন এক্কার অভিযোগ, ইউপি চেয়ার¤্রান নানান কায়দায় দেশত্যাগে বাধ্য করার চেষ্টা করছে” শিরোনামে প্রকাশিত সংবাদ সম্পর্কে তিনি বলেন এটি একটি মিথ্য, বানোয়াট, কাল্পনিক তথ্য উপস্থাপন করে সংবাদমাধ্যমে অপপ্রচার চালানো হয়েছে। প্রকৃতপক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বী মি. স্বপন এক্কা একজন সচতুর, মিথ্যার আশ্রয় গ্রহণকারী ও অর্থ আত্মসাৎকারী প্রতারক ব্যক্তি। তিনি এ উপজেলায় কখনো কোন আদিবাসী সগঠনের সাথে জড়িত ছিলেন না, বরং আদিবাসীদের ধর্মান্তরীত করে নানা রতমের প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিয়ে নিজের আখের গুজিয়েছেন। বিদেশ পাঠানোর নামে নিরীহ ব্যক্তিদের নিকট অর্থ গ্রহণের স্বীকারোক্তি প্রদানকারী স্বপন এক্কা নিরীহ ব্যক্তিদের বিদেশ না পাঠিয়ে ও গ্রহণকৃত অর্থ ফেরৎ না দিয়ে নানা রকমের ফন্দি এটে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির চেষ্টা ও আমি তার এহেন কর্মকান্ডের বিরুদ্ধে ন্যায়সঙ্গত সিদ্ধান্তে অটল থাকায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, যা সুষ্ঠ তদন্ত হলে সত্য ঘটনা বেড়িয়ে আসবে। স্বপন এক্কাকে নিরীহ ব্যক্তিদের নিকট গ্রহণকৃত অর্থ দ্রæত ফেরৎ প্রদান করে অপপ্রচারের বিষয়ে গণমাধ্যমে সত্য ঘটনার বিবৃতি দেয়ার জন্য তিনি উদাত্ত আহŸান জানান এবং সাংবাদিক ভাইদের সত্য ঘটনা এলাকাবাসীর নিকট জেনে শুনে সংবাদ প্রকাশের আহŸান জানান।
মঙ্গলবার বিকালে ধর্মপুর ইউনিয়ন পরিষদে বিরল প্রেস ক্লাব এর সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ সকল মন্তব্য করেন। এ সময় প্রেস ক্লাব সভাপতি এম এ কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক শামু, কোষাধ্যক্ষ আতিউর রহমান, নির্বাহী সদস্য সুবল রায়, ইউপি সদস্য পঞ্চানন সরকার, সরেন চন্দ্র সরকারসহ সকল সাধারণ ও সংরক্ষিত ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিরলে দিনব্যাপী তথ্য মেলা অনুষ্ঠিত


আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : বিরলে উপজেলা প্রশাসনের আয়োজনে ও বে-সরকারী সংস্থা পল্লীশ্রী’র সিএসওএসডিজি প্রকল্পের বাস্তবায়নে দিনব্যাপী তথ্য মেলা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দিনব্যাপী উপজেলা চত্বরে অনুষ্ঠিত এ তথ্য মেলায় উপজেলার বিভিন্ন দপ্তরের ২৭টি স্টল অংশ গ্রহন করে। এর আগে সকালে একটি রোড-শো বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তথ্য মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহাবুব আলম, যুব উন্নয়ন কর্মকর্তা নাছরিন জাহান, পরিবার পরিকল্পনা অফিসার আজিবুন নেহার, মৎস অফিসার কৃষিবিদ পূরবী রাণী রায়, প্রেসক্লাবের সভাপতি এম, এ কুদ্দুস সরকার, বিরল উপজেলা সিএসও সভাপতি আইয়ুব আলী ও কাহারোল উপজেলা সিএসও সভাপতি রশিদুল ইসলাম, নারী নেত্রী মনিকা মর্মু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পল্লীশ্রী’র ব্যবস্থাপক শামসুন নেহার। অনুষ্ঠানিটি সঞ্চালনা করেন, বিরল উপজেলা সিএসও’র সদস্য শারমিন আক্তার।

মোঃ আতিউর রহমান,
বিরল প্রতিনিধি,
বিরল, দিনাজপুর।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



962 responses to “বিরলে স্বপন এক্কার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ গ্রহণের অভিযোগ”