কুষ্টিয়ায় মাদক মামলায় ২জনের মৃতুদন্ডাদেশ

মুকুল খসরু, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি মাদক/হেরেইন মামলায় অভিযুক্ত দুইযুবকের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আসামীদের উপস্থিতিতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) ক্রমিকে দোষী সাব্যস্ত করে জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষনা করেন। জেলার মাদক মামলায় প্রথমবারের মতো মৃত্যুদন্ডের আদেশ দিলেন আদালত।
দন্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মন্ডলের ছেলে মোঃ রুবেল(২৫) ও একই গ্রামের মৃত মসলেম মন্ডলের ছেলে ভাংগন মন্ডল(২৭)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ অক্টোবর দুপুর ২টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকায় পদ্মানদী তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান পরিচালনাকালে আসামী মোঃ রুবেল ও ভাংগন মন্ডলের দেহ তল্লাশী করে ৮টি পলিথিন প্যাকেটজাত ৮০০ গ্রাম হেরোইনসহ আটক করেন। এই ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে ৪০জনের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করেন। মামলা নং- ৪৫, তারিখ-১৯/১০/২০১৭ইং। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ২৭ জানুয়ারী, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) অভিযোগ এনে ১০জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ও কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী এই রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় ২জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড ও অভিযোগ প্রমানিত না হওয়ায় ৮জনকে বেকসুর খালাশ দেন। মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামীদ্বয় এ রায়ের বিরুদ্ধে আগামী ৭দিনের মধ্যে উচ্চ আদালতে আপীল করতে পারবেন বলে জানালেন সরকারী কৌশুলী। মামলাটির আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাড. মীর আশরাফুল ইসলাম ও এ্যাড. তরুন সরকার।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



6 responses to “কুষ্টিয়ায় মাদক মামলায় ২জনের মৃতুদন্ডাদেশ”

  1. Like!! Really appreciate you sharing this blog post.Really thank you! Keep writing.

  2. Thanks! And thanks for sharing your great posts every week!soft cialis vs generic

  3. A+++++++++++++ grade product at the low-cost price

  4. fake watches says:

    Classic, Stylish, Beautiful

  5. Beautiful timepiece. Christmas gift very happy

  6. beautiful, but due to the strap being silver it slides and doesn’t stay in place.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ