জবিতে ছাত্রীদের উপর হামলায় ছাত্র বহিষ্কার

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ১৪:২৯ |
Share This

জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চারুকলা বিভাগের ছাত্রীদের উপর হামলার অভিযোগে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সম্রাটকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রক্টর ড.নূর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, দুপুরে ১টার দিকে বিশ্ববিদ্যালয় বোটানিক্যাল গার্ডেনে চারুকলা বিভাগের নবম ব্যাচের তেল রং আউটডোর পরীক্ষা চলাকালীন সময়ে সমাজবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী সম্রাট ও তার বন্ধুরা বোটানি বিভাগের শিক্ষার্থী পরিচয় দিয়ে বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ করে। এরপর সেখানে বিভিন্ন যৌন আক্রমণাত্মক অঙ্গভঙ্গি ও ভাষা ব্যবহার করে মেয়েদেরকে উত্ত্যক্ত করে। এ সময় বিভাগের ছাত্ররা তাদেরকে পরীক্ষা কেন্দ্র থেকে বের হতে বললে তারা অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে গার্ডেন থেকে বের হয়। এর কিছুক্ষণ পরে তারা আরো ৭-৮ জন বন্ধুদের নিয়ে আক্রমনাত্মকভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে চাইলে চারুকলা বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী কেয়া, সোমা সুস্মিতা, মাবরুকাসহ অন্যান্যরা বাধা দেয়। এ সময় তারা চারুকলার শিক্ষার্থীদের এলোপাতারি মারধর শুরু করে। তাদের হামলায় কেয়া, সোমা সুস্মিতা, মাবরুকা, জয় কর্মকার, মিফতা, আবেশ ফাইরাজ আহত হয়। পরবর্তীতে চারুকলার শিক্ষার্থীরা প্রক্টর অফিসে একটি লিখিত অভিযোগ দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড.নূর মোহাম্মদ বলেন, চারুকলা বিভাগের ছাত্রীদের উপর হামলার লিখিত অভিযোগের ভিত্তিতে একজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঘটনাটির তদন্ত করে জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে