গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ১৪:২৪ |
Share This

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ২ মার্চ ঢাকাসহ সারাদেশে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি বলেন, কয়েক গুণ গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে জনজীবনে যে দুর্ভোগ সৃষ্টি হয়েছে, এই সরকারের অগণতান্ত্রিক সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ২ মার্চ, বৃহস্পতিবার ঢাকাসহ দেশব্যাপী সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান প্রতিবাদ কর্মসূচি পালন করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল। ঢাকায় অবস্থান কর্মসূচি কোথায় পালিত হবে তা বুধবার গণমাধ্যমকে জানানো হবে।
বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) আয়োজিত সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয়া হয়। এতে বিইআরসির চেয়ারম্যান মনোয়ার ইসলাম জানান, ১ মার্চ থেকে এক চুলার জন্য দিতে হবে ৭৫০ টাকা। দুই চুলার জন্য দিতে হবে ৮০০ টাকা।
মনোয়ার আরো জানান, জুনে দ্বিতীয় দফায় বাড়বে গ্যাসের দাম। ১ জুন থেকে এক চুলার জন্য দিতে হবে ৯০০ টাকা। আর দুই চুলার জন্য দিতে হবে ৯৫০ টাকা।
দ্বিতীয় দফায় দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার আধাবেলা হরতাল পালন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা। এরই মধ্যে দ্বিতীয় দফায় দাম বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। আজ এক আদেশে স্থগিতাদেশের পাশাপাশি রুল জারি করেন আদালত।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে