জাতিকে কলঙ্কমুক্ত করতে, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় কার্যকর করতে হবে

শেখ আব্দুল মজিদ খুলনা থেকে : শুরু হলো শোকের মাস আগস্ট মাস। এই মাসটি বাঙ্গালী জাতির জীবনে এক শোকাবহ মাস। শোকাবহ আগস্ট উপলক্ষে খুলনা মহানগর ও জেলা আওয়ামী মাসব্যাপী কর্মসূচী গ্রহন করেছে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে দুপুর পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে মহানগর ও জেলা আওয়ামী লীগ। বঙ্গবন্ধু ও তার পরিবারের খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবিতে নগরীর পিকচার প্যালেস মোড়ে এ মানববন্ধন অনুষ্টিত হয়। খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে এবং খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজানের পরিচালনায় মানববন্ধনটি অনুষ্টিত হয়।
মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক তার বক্তব্যে বলেন “মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও এদেশীয় ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মম ভাবে হত্যা করেছিলো, তারা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে এই বাংলাদেশ কে আবার পাকিস্থান বানানো যাবে, কিন্তু মহান আল্লাহ তাদের পরিকল্পনা সফল হতে দেননি। জাতির পিতার বেঁচে যাওয়া দুই কন্যা ষড়যন্ত্রকারীদের সেই দূরভিসন্ধি ব্যর্থ করে দিয়ে আজ আগ্রসরমান আধুনিক বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছে। তিনি আরও বলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের হত্যাকারীদের ইন্টারপোলের মাধ্যমে দ্রæত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে, তাহলে এই বাংলার মানুষ কলঙ্ক মুক্ত হবে এবং বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।”
মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান তার বক্তব্যে বলেন “ আমরা যতদিন না পর্যন্ত জাতির পিতা ও তার পরিবারের হত্যাকারীদের দেশে ফিরিরে এনে ফাঁসির রায় কার্যকর করতে পাারবো, তত দিন না পর্যন্ত আমরা জাতি হিসেবে মাথা উচু করে দাঁড়াতে পারবো না। কারন ৭৫ এর পর থেকে একটি পক্ষ সর্বদা জাতির পিতার খুনিদেরকে রক্ষা করার জন্য দেশীয় ও বিদেশী ষড়যন্ত্র করে আসছে। আমরা সরকারের নিকট আহবান জানাই জাতির পিতার জন্ম শতবার্ষিকীর পূর্বেই ইন্টারপোলে মাধ্যমে এবং দক্ষ ও গতিশীল কূটনৈতিক কার্যক্রমের মাধ্যমে জাতির পিতার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হোক।”
এসময় মানববন্ধনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা এ্যাড চিশতী সোহরাব হোসেন শিকদার, এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান জামাল, বাবু শ্যামল সিংহ রায়, শেখ মোঃ ফজলুল হক, জেড এ মাহমুদ ডন, এ্যাড খন্দকার মুজিবর রহমান, এ্যাড আলোকা নন্দা দাশ, হাাফেজ মোঃ শামিম, মফিদুল ইসলাম টুটুল, এ্যাড মোঃ সাইফুল ইসলাম, ফকির মোঃ সাইফুল ইসলাম, মনিরুজ্জামান খান খোকন, যুবলীগ নেতা এ্যাড আনিসুর রহমান পপলু, রণজিতৎ কুমার ঘোষ, অসিত বরণ বিশ্বাস, হাজী মোঃ নুরুজ্জামান, চৌধুরি রায়হান ফরিদ, হাজী সাইফুল খান, আলমগীর সরদার, এ্যাড জেসমিন সুলতানা জলি, মুন্সি নাহিদুজ্জামান, শফিকুর রহমান পলাশ, আসাদুজ্জামান রাসেল, মোঃ পারভেজ হাওলাদার, মোঃ ইমরান হোসেন, সাব্বির আহমেদ শুভ, আব্দুল হাই পলাশ, ফেরদৌস হোসেন লাবু, জামিরুল হুদা জহর, গাজী মোশাররফ হোসেন, মইনুল ইসলাম নাসির, ফয়েজুল ইসলাম টিটো, আতাউর রহমান শিকদার রাজু, মোঃ শিহাব উদ্দীন, গোপাল চন্দ্র সাহা, কাজী নজরুল ইসলাম, জিয়াউল ইসলাম মন্টু, এম পল্টু, কবির মুধা, এ্যাড রাবেয়া ওয়ালী করবী, নওমি বিশ্বাস সাথী, মিজানুর রহমান জিয়া, কাজী মাসুদ আহমেদ ডলার, আব্দুর রহিম খান, আসাদুজ্জামান বাবু, মাসুদ হোসেন শোহান, মাহামুদুর রহমান শাওন, শেখ মোহাম্মদ, খ ম হেলালুজ্জামান, জব্বার আলী হীরা, জহির আব্বাস, শাহীন আলম, মাহামুদুর রহমান রাজেস, মৃণাল মন্ডল, মাহামুদুল ইসলাম সুজন, শিকদার রাসেল, মোঃ রাজু হোসেন, মশিউর রহমান বাদশা, ফেরদৌসি আলম, দিপ্তী বিশ্বাস, ফতেমা বেগম, রওশন আরা রিমা, লাবলী হোসেন, সাইফুল ইসলাম, গালিব হোসেন, হাফিজুর রহমান, এসময মানববন্ধনে একাত্বতা ঘোষনা করেন মহানগর পূজা উৎযাপন কমিটির নেতা প্রশান্ত কুমার কুন্ড, বিপ্লব সাহা লব সহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

খুলনায় আওয়ামী লীগের ডেঙ্গু বিরোধী কর্মসূচী আগামীকাল শুক্রবার

শেখ আব্দুল মজিদ খুলনা থেকে : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২রা আগস্ট শুক্রবার নগরীর জাতিসংঘ পার্ক ও তৎসংলগ্ন এলাকায় এবং ৩ আগষ্ট শনিবার গল্লামারী ও লিনিয়ার পার্ক সংলগ্ন এলাকায় বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ, ফকার মেশিন দিয়ে ধোঁয়া প্রয়োগ ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী পালন করা হবে। খুলনা মহানগর আওয়ামী লীগের অন্তর্গত সকল থানা ও ওয়ার্ডে পৃথকভাব এই কর্মসূচী পালনের নিদের্শ দেওয়া হয়েছে। এছাড়া দলের সকল অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহ এই কর্মসূচীতে অংশগ্রহণ করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির পিতার প্রতিকৃতিতে নগর ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন


শেখ আব্দুল মজিদ খুলনা থেকে : শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মধ্যে দিয়ে শোকবাহ আগস্টের মাসব্যাপী কর্মসূচী শুরু করেছে খুলনা মহানগর ছাত্রলীগ। গতকাল বৃহস্পতিবার খুলনা প্রেসক্লাবে আবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে মাল্য দিয়ে এ কর্মসূচী শুরু হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়কও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী নেতা এমডিএ বাবুল রানা, কামরুজ্জামান জামাল, সাবেক ছাত্রলীগ নেতা অসিত বরণ বিশ্বাস, চৌধুরি মোঃ রায়হান ফরিদ, ফয়েজুল ইসলাম টিটো। এছাড়াও উপস্থিত ছিলেন মহনিগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ পারভেজ হাওলাদার, সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন, মুজিবুর রহমান মুজিব, মহানগর ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান বাবু, মাসুস হোসেন সোহান, মাহামুদুল হাসান শাওন, খম হেলালুজ্জামান হেলাল, জব্বার আলী হীরা, জহির আব্বাস, মেহেদী হাসান সুজন, দিদারুল ইসলাম, মাহামুদুল হাসান সুজন, আব্দুস সালাম, শিকদার রাসেল, মাহামুদুর রহমান রাজেস, আব্দুল কাদের সৈকত, শাহীন আলম, আহনাফ অর্পন, মোঃ রাজু হোসেন, সাগর মিত্র চিন্ময়, সাইফুল ইসলাম, মশিউর রহমান বাদশা, শংকর কুন্ড, টিকরী শরিফ, গালিব হোসেন, আবু আসাদ চৌধুরি, রায়হান শেখ মুন্না, অভিজিৎ সরকার রাহুল, অরিন্দম চক্রবর্তী, শরিফুল ইসলাম মুন্না, মহাদেব গাইন, রওনাকুল ইসলাম রমি, আলী হোসেন প্রমুখ। এরপূর্বে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা হয়।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “জাতিকে কলঙ্কমুক্ত করতে, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় কার্যকর করতে হবে”

  1. Like!! Great article post.Really thank you! Really Cool.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ