আশাশুনির বড়দলে মেয়াদোত্তীর্ণ মালামাল বিনষ্ট

আশাশুনি প্রতিনিধি : আশাশুনির বড়দলে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ মালামাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার বড়দল ইউনিয়নের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর জিএম গোলাম মোস্তফা। অভিযান চলাকালে ব্যবসায়ী শ্যাম প্রসাদ কুন্ডুর ‘কুন্ডু ষ্টোর’ এবং ইমারন নাজিরের ‘ইমরান ষ্টোর’ থেকে মেয়াদোত্তীর্ণ বিস্কুট, শ্যাম্পু, গুড়া ঝাল, গুড়া মরিচ, পটেটো চিপস্, রাধুনী গুড়া মশলা, কেক জব্দ করা হয়। জব্দকৃত মালামালগুলি গোয়ালডাঙ্গা বাজারে মিতালী চত্বরে স্থানীয় সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গের সামনে প্রকাশ্যে আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

আশাশুনিতে বিজ্ঞান শিক্ষার লক্ষ্যে ক্যুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত


আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে বিজ্ঞান শিক্ষার উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ক্যুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার তুয়ারডাঙ্গা এইচ,এফ মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে মৌমাছি বিজ্ঞান ক্লাবের আয়োজনে ‘কুসংস্কারের বিরুদ্ধে লড়াইয়ের হাতিয়ার হোক বিজ্ঞান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আর্থিক সহযোগিতায় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। প্রতিযোগিতায় আইরিন কিউরী জুলিয়েট দলে অরুনাভ মন্ডল, সুমাইয়া সাদিয়া, লিস মাইটনার দলে সুকুমার বৈদ্য, আল জাকারিয়া, মেরী কিউরী দলের দলনেতা ছিলেন দেবাঙ্গ সানা, তমালিকা বিশ্বাস ও গাটরুড ইলিয়ন দলে দলনেতা ছিলেন আবু জাহিদ। মোট চার দলের ক্যুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী লিস মাইটনার দলে সুকুমার বৈদ্য ও আল জাকারিয়াকে ক্রেষ্ট প্রদান করা হয়। বাকী ৬ জন প্রতিযোগিদের ব্রঞ্জের মেডেল প্রদান করা হয়। প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন মৌমাছি বিজ্ঞান ক্লাবের সাধারণ সম্পাদক সুশান্ত মল্লিক এবং হিসাব রক্ষক মুকুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী প্রধান শিক্ষক শ্যামল কুমার বৈদ্য। স্কুলের প্রধান শিক্ষক সুব্রত কুমার মন্ডলের সভাপতিত্বে পুরস্কার বিতরনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বাকী বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমিক সুপারভাইজার মো. হাসানুজ্জামান, সিনিয়র শিক্ষক মঙ্গল চন্দ্র মন্ডল, শহিদুল ইসলাম, মৌসুমি দাশ, আজমল হোসেন, গোবিন্দ চন্দ্র সরকার, অনুপম মন্ডল, কবিতা আচার্য্য, মহাসিনা সুলতানা ও আয়ুব আলী।


আশাশুনিতে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার প্রস্তুতি সভা


আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ৪৮তম জাতীয় স্কুল-মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউএনও কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বাকী বিল্লাহ। ক্রীড়া শিক্ষক আনিছুর রহমানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রধান শিক্ষক আশরাফুন নাহার নার্গিস, অধ্যক্ষ দাউদ হোসেন, অধ্যক্ষ ড. শিহাব উদ্দিন, প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও প্রতিনিধিবৃন্দ। সভায় আগামী ১ সেপ্টেম্বর হতে ১১ সেপ্টেম্বর পর্যন্ত গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা সফল করতে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।


আশাশুনিতে ছয় ইউনিয়নসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু বিষয়ক সচেতনতা সভা


আশাশুনি প্রতিনিধি : আশাশুনিতে ‘ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন’ এ শ্লোগানে ছয় ইউনিয়নসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ডেঙ্গু এবং পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এপি ওয়ার্ল্ড ভিশন বাংলদেশ পৃথকভাবে কর্মসূচীর আয়োজন করে। আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক কামরুন্নাহার কচির সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর জিএম গোলাম মোস্তফা, এমটিইডিআই দীলিপ কুমার ঘোষ, এসআই সহকারি মোক্তারুজ্জামান স্বপন, শিক্ষক আবুল ফজল পলাশ, আলমগীর কবির প্রমুখ। প্রধান শিক্ষক দ্বীজেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে দয়ারঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডলের সভাপতিত্বে আশাশুনি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথকভাবে ডেঙ্গু ও পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আশাশুনি এপি ওয়ার্ল্ড ভিশন’র উদ্দ্যোগে উপজেলার কুল্যা, বুধহাটা, কাদাকাটি, বড়দল, দরগাহপুর ও আশাশুনি সদর ইউনিয়নে পৃথক পৃথক অনুষ্ঠানে এলাকার সাড়ে ৩শ জন অংশ নেন। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশনের সাতক্ষীরা এপিসি ম্যানেজার ম্যাথিল্ডা মেন্ডিস, পিও মানিক হালদার, স্বপন ডেভিড সাহা, এলিস মন্ডল, মিলিতা সরকার, মৌসুমি মজুমদার এবং স্ব স্ব এলাকার গ্রাম উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ওয়ার্ল্ড ভিশন’র পক্ষে মাসব্যাপী এ কর্মসূচি অব্যাহত থাকবে সংশ্লিষ্ট অফিস সূত্রে জানাগেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



2 responses to “আশাশুনির বড়দলে মেয়াদোত্তীর্ণ মালামাল বিনষ্ট”

  1. Like!! I blog frequently and I really thank you for your content. The article has truly peaked my interest.

  2. Thanks so much for the post.Much thanks again. Really Cool.can i mix viagra and alcohol

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ