ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ৬০০% নগদ লভ্যাংশ সুপারিশ

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ১০:০১ |
Share This

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৬০০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, গেল হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২৬ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯৭ টাকা ৯০ পয়সা।

৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩১৪ টাকা ৭১ পয়সা।

লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ১৯ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে ব্রিটিশ-আমেরিকান টোব্যাকো। রেকর্ড ডেট ২১ মার্চ।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটি ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য মোট ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ২০১৪ সালের জন্যও ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ২০১৪ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ১০৪ টাকা ৭০ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ২ হাজার ৫০০ টাকায় বিএটিবিসির শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ২ হাজার ৩৬৫ টাকা থেকে ২ হাজার ৮৮৯ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সর্বশেষ অনুমোদিত নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২৫ দশমিক ৬১, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৯ দশমিক ৮৪।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে