কড়া বার্তা নিয়ে জেলা সফরে নির্বাচন কমিশনাররা

প্রকাশিত: ২৮-০২-২০১৭, সময়: ০৭:৩১ |
Share This

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে কড়া বার্তা নিয়ে পৃথকভাবে জেলা সফরে বের হয়েছেন কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের সদস্যরা। সোমবার সকালে নতুন নির্বাচন কমিশনের সদস্যরা ঢাকা ত্যাগ করেছেন। এর আগে একসঙ্গে পুরো কমিশন সদস্যরা পৃথকভাবে কখনো নির্বাচনী সফরে বের হননি।

নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, আজ সকালে নতুন নির্বাচন কমিশনের চার জন ঢাকা ত্যাগ করেছেন। তারা সবাই পৃথকভাবে জেলা সফর করবেন। এ সফরে তারা আইনশৃঙ্খলা বাহিনী ও প্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন।

সূত্রে জানা গেছে, আগামী ৬ মার্চ দলভিত্তিক উপজেলা পরিষদের ১৮টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সিইসিসহ নির্বাচন কমিশনাররা মাঠপর্যায়ের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠকে করবেন। দলভিত্তিক এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীরা অংশ নেওয়ায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় জাতীয় নির্বাচনের আবহাওয়া তৈরি হয়েছে।

ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, পাঁচজন কমিশনার পৃথকভাবে বিভিন্ন জেলা ও উপজেলা শহরে নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করবেন। নির্বাচনকে সুষ্ঠু করতে এ সফরে সব ধরনের বার্তা দেবে নির্বাচন কমিশন।

ইসি সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেই দলীয় প্রতীকে ভোট হবে। দলীয় এ উপজেলা নির্বাচনে তিনটি পদেই আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি-জাপা, জাতীয় পার্টি-জেপিসহ অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ কারণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে বলেও আশা প্রকাশ করেছেন ইসি সদস্যরা।

নির্বাচন কমিশন সদস্যদের ভাষ্য, বিগত নির্বাচন কমিশনের সময় উপজেলা-পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নানা বিতর্ক তৈরি হয়। যার ফলে সাধারণ মানুষের মধ্যে ভোট নিয়ে আস্থাহীনতা দেখা দেয়। বিগত কমিশনের দুর্নাম ঘুচিয়ে সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া আমাদের জন্য চ্যালেঞ্জ।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে