কালিগঞ্জের সন্ন্যাসীর চক প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরীর পদ জবরদখল!

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: নিয়োগ পরীক্ষায় প্রথম স্থান অর্জন এবং উপজেলা নির্বাহী অফিসার স্বাক্ষরিত নিয়োগের চুড়ান্ত তালিকায় নাম থাকা সত্তে¡ও চাকুরি নামের সোনার হরিণের দেখা পেলেন না এতিম হতদরিদ্র গোলাম হোসেন। কয়েকদিন চাকুরি করার পরপরই দপ্তরী কাম নৈশ প্রহরীর পদটি ভয়ভীতি দেখিয়ে অবৈধ পন্থায় জবরদখল করে নিয়েছে নিয়োগ পরীক্ষায় চতুর্থ স্থান অর্জনকারী আল আমিন নামে এক মহাপ্রতাপশালী ব্যক্তি। এঘটনার যথাযথ আইনগত প্রতিকার ও চাকুরি ফিরে পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নলতা ইউনিয়নের সন্ন্যাসীর চক গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে ভুক্তভোগী গোলাম হোসেন।
সোমবার সকাল ১০ কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোলাম হোসেন জানান, ২০১৪ সালে সন্ন্যাসীর চক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত দপ্তরী কাম নৈশপ্রহরী পদে নিয়োগ পরীক্ষায় ৮ জন প্রার্থীর মধ্যে তিনি প্রথম স্থান অর্জন করেন। ওই পরীক্ষায় চতুর্থ স্থান লাভ করেন সন্ন্যাসীর চক গ্রামের বহু অপকর্মের হোতা মোক্তার আলী গাজী ছেলে আল আমিন। বিধি মোতাবেক তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার গত ২৪/০৭/১৪ তারিখে ৩৮.০০.২০.১৫০০০০ স্মারকে উপজেলার ১৪ টি বিদ্যালয়ের জন্য ১৪ জন দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগের চুড়ান্ত তালিকা করেন। ১৪ জনের ওই তালিকায় তার নাম তৃতীয় ক্রমিকে রয়েছে। তিনি যথাসময়ে যোগদান করতে গেলে নানাভাবে হয়রানি করতে থাকে আল আমিন ও তার সহযোগীরা। ভয়ভীতি উপেক্ষা করে কয়েকদিন দায়িত্ব পালন করেন তিনি। এক পর্যায়ে স্থানীয় এক প্রভাবশালীর ব্যক্তি সহায়তায় আল আমিনের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী তার বিধবা মা ও তাকে আটকে রেখে বেধড়ক মারপিট করে। এমনকি এলাকা ছেড়ে না গেলে গুম, খুন, মারপিট ও নাশকতার মামলায় জড়ানোর ভয় দেখানো হয়। জীবন বাঁচাতে তিনি বাধ্য হয়ে এলাকা ছাড়েন। সুচতুর আল আমিন প্রভাব খাটিয়ে জোরপূর্বক স্কুলে যোগদান করতে যান। হিং¯্র আল আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবানী রানী স্বর্ণকার গত ১৫/০১/২০১৪ তারিখে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। তদন্তে ঘটনার সত্যতা মিললেও বড় অংকের উৎকোচের বিনিময়ে কোন ব্যবস্থা নেননি তদন্ত কর্মকর্তা। নিরুপায় হয়ে বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি ও সদস্যবৃন্দ বেপরোয়া আল আমিনের বিরুদ্ধে আবারও লিখিত অভিযোগ করেন উপজেলা শিক্ষা অফিসার বরাবর। কিন্তু এবারও অন্যায় কার্যক্রমের প্রতিকার মেলেনি। পদ জবরদখলকারী উক্ত আল আমিন দীর্ঘদিন যাবত সম্পূর্ণ অনিয়মতান্ত্রিক ভাবে বেতন ভাতা উত্তোলন করছেন। গোলাম হোসেন আরও জানান, সম্পূর্ণ বৈধভাবে পাওয়া চাকুরি ফিরে পেতে তিনি সাতক্ষীরা জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন। বিজ্ঞ আদালত নিয়োগ সংক্রান্ত কাগজপত্র তলব করলে বর্তমান উপজেলা শিক্ষা অফিসার তার কার্যালয়ে আল আমিন এর নিয়োগ সংক্রান্ত কোন কাগজপত্রের হদিস পাননি। পরবর্তীতে উপজেলা শিক্ষা অফিসার সন্ন্যাসীর চক প্রাথমিক বিদ্যালয় থেকে আল আমিনের ফাইলপত্র জব্দ করেছেন। নিয়োগপত্র বা এসংক্রান্ত কোন কাগজপত্র না থাকা সত্তে¡ও জোরপূর্বক যোগদান ও প্রভাব খাটিয়ে প্রায় ৫ বছর যাবত সরকারি কোষাগারের অর্থ আত্মসাত করেছেন আল আমিন। অন্যায়ভাবে তাকে চাকুরিতে যোগদানে বাঁধা প্রদান, মারপিট ও জীবননাশের ভয়ভীতি প্রদর্শন, অবৈধ পন্থায় সরকারি অর্থ আত্মসাতের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং যথাযথ প্রক্রিয়ায় পাওয়া চাকুরিটি অবিলম্বে ফিরে পাওয়ার জন্য সংবাদ সম্মেলন থেকে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন অসহায় গোলাম হোসেন।

কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজে নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠানকালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের আনুষ্ঠানিক ভাবে বরণ করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টায় কলেজের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠান থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে।
কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। তিনি ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এই ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া সকল শিক্ষার্থীকে সৌভাগ্যবতী হিসেবে উল্লেখ করে বলেন, এই প্রতিষ্ঠানে মানসম্মত লেখাপড়া হয়। এখান থেকে পাশ করে অনেক শিক্ষার্থী বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত আছেন। ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রেও এই কলেজের শিক্ষার্থীদের অনেক সুনাম রয়েছে। তিনি মনোযোগ সহকারে লেখাপড়ার পাশাপাশি বজ্রপাত রোধে ব্যাপক হারে তালবীজ রোপন ও বৃক্ষ রোপনসহ সমাজের সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য সকল শিক্ষার্থীর প্রতি আহŸান জানান।
উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাহেরা সুলতানা ও ইসলাম শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মোশাররফ হোসাইন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল আহসান ও দিপালী রানী ঘোষ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যপক নিয়াজ কওছার তুহিন, কলেজের পরিচালনা পর্ষদের শেখ ওহিদুর রহমান ছোট, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন প্রমুখ। আরও বক্তব্য রাখেন কলেজেন ইংরেজি বিভাগের প্রধান বিএম আবেনুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান মো. নুরুজ্জামান, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ প্রমুখ। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখে দ্বাদশ শ্রেণির দিলরুবা ইফফাত মুক্তি ও নাফিসা তাবাসসুম এবং নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে শারমিন সুলতানা রিয়া ও তানিয়া আক্তার। সঙ্গীত পরিবেশ করেন মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ ও অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রিয়াঙ্কা আচার্য্য এবং কবিতা আবৃত্তি করেন পরিচালনা পর্ষদের সদস্য শেখ ওহিদুর রহমান ছোট। এর আগে কলেজের শিক্ষার্থীবৃন্দ একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়।
এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী কালিগঞ্জের ডিআরএম ইউনাইটেড আইডিয়াল কলেজ, কাটুনিয়া রাজবাড়ী ডিগ্রী কলেজ, দক্ষিণ শ্রীপুর কুশুলিয়া স্কুল অ্যান্ড কলেজে নবীন বরণ অনুষ্ঠিত হয়।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “কালিগঞ্জের সন্ন্যাসীর চক প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরীর পদ জবরদখল!”

  1. Like!! I blog quite often and I genuinely thank you for your information. The article has truly peaked my interest.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ