মোবাইল ব্যাংকিংয়ে দৈনিক ৬৯০ কোটি টাকার লেনদেন হচ্ছে : অর্থমন্ত্রী

প্রকাশিত: ১১-০৩-২০১৭, সময়: ১৩:৩০ |
Share This
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ২০১৬ সালের অক্টোবরের মাসিক প্রতিবেদন অনুযায়ী মোবাইল ব্যাংকিংয়ে দৈনিক ৬৯০ কোটি টাকার লেনদেন হচ্ছে।
শনিবার সংসদে সরকারি দলের সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংক এ সেবার বর্তমান সার্ভিস চার্জ কমানোর লক্ষ্যে ইতোমধ্যে সংশ্লিষ্ট ব্যাংকসমূহ এবং মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের সঙ্গে একাধিক বার সভা করেছে এবং ওই প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
মুহিত বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত বিশাল জনগোষ্ঠী প্রথাগত ব্যাংকিং সেবার আওতা অত্যন্ত সীমিত বিধায় এ বিপুল জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক ২০১০ সাল থেকে ব্যাংক-লেড মডেল অনুসরণকরতঃ ব্যাংকসমূহকে মোবাইল ব্যাংকিং সেবা প্রদানের অনুমোদন প্রদানের উদ্যোগ গ্রহণ করে।
তিনি বলেন, এরই ধারাবাহিকতায় মোবাইল ব্যাংকিং ব্যবস্থায় ব্যাংকসমূহকে শাখার পরিবর্তে এজেন্ট নিয়োগ করে আর্থিক সেবা প্রদান করার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে।
অর্থমন্ত্রী বলেন, প্রচলিত ব্যাংকিং সেবা গ্রহণের জন্য নিকটবর্তী শাখায় যাওয়া আসার খরচ এবং সময় ব্যয়ের বিপরীতে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তুলনামূলক কম খরচে গ্রাহকের নিকট ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে