সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেট

প্রকাশিত: ১১-০৩-২০১৭, সময়: ০৫:৩৪ |
খবর > জাতীয়
Share This

লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত এবং প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হওয়ায় সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সংকেত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে লঘুচাপের কারণে শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত চট্টগ্রাম মহানগরী এবং আশেপাশের এলাকায় হালকা থেকে মাঝারী কখনো কখনো গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মুশফিকুর রাহমনা বিবার্তাকে জানান, শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকবে এবং যেকোন সময় এর পরিমাণ বাড়তে পারে। তবে মূষলধারা বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিসের তথ্য মতে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হয়েছে। উত্তর বঙ্গোপসার, বাংলাদেশের উপকূলীয় এলাকায় এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে