শ্রমিক দল নেতার দৌরাত্ম্যে অসহায় শ্রমিক লীগ

প্রকাশিত: ০৮-০৩-২০১৭, সময়: ১১:০৩ |
Share This

বাংলাদেশ মেইল রিপোর্ট : বেসরকারি উত্তরা ব্যাংকে কর্মরত শ্রমিক দলের নেতার ভয়ে অফিস ও বাড়ি ছাড়া হয়েছে একই ব্যাংকের শ্রমিক লীগ নেতারা- এমনটিই অভিযোগ করেছেন উত্তরা ব্যাংক লিমিটেডের এমপ্লয়িজ ইউনিয়ন সভাপতি মো. কামাল হোসেন। সংগঠনটি জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত বলে জানান তিনি।

বুধবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ দাবি করে কামাল হোসেন বলেন, উত্তরা ব্যাংকে কর্মরত শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মদ দীর্ঘদিন ধরে ব্যাংকে একক আধিপত্য বিস্তার করে আছেন। বিএনপি ক্ষমতায় না থাকলেও ব্যাংকের ভেতরে ও বাইরে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছেন তিনি।

তিনি জানান, জালাল মতিঝিল এলাকায় গাড়ি অগ্নি সংযোগ, ভাংচুর জনমনে ভীতকর পরিবেশ সৃষ্টি ও সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে এমন একাধিক মামলায় চার্জশিটভুক্ত আসামি।

তিনি আরো অভিযোগ করেন, শ্রমিক দলের নেতা জালালের এসব কাজের প্রতিবাদ করলে এমপ্লয়িজ ইউনিয়নের নেতাদের বিভিন্ন ধরনের হয়রানি হতে হয়। জালাল তার সন্ত্রাসীদের দিয়ে আমাকে সংগঠনের অফিসে ঢুকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে। এ বিষয়ে উত্তরা ব্যাংকে এবং থানায় একাধিকবার অভিযোগ করলেও কোনো প্রতিকার হয়নি। তার টাকা ও অদৃশ্য ক্ষমতার কাছে এমপ্লয়িজ ইউনিয়নের নেতারা অসহায় হয়ে পড়েছে।

এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি বলেন, আমরা বাড়িতে থাকতে পারি না। ব্যাংকে অফিসও করতে পারি না। তাই সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চাচ্ছি।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ ও র‌্যাবের প্রধানের কাছে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উত্তরা ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ইমরান হক খান, ব্যাংকের কর্মচারী ইউনিয়নের সভাপতি মুসফিকুল সালেহ প্রমুখ।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে