ইবির ভর্তি বাতিলের সিদ্ধান্তে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ০৮-০৩-২০১৭, সময়: ১০:১২ |
Share This

এম আর জিহাদ, স্টাফ রিপোর্টার

ইসলামী বিশ্ববিদ্যালয়( ইবি) এফ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রশাসন ভবন অবরোধ করে আন্দোলন করেছে ঐ ইউনিটের শিক্ষার্থীরা।
মঙ্গলবার সকাল ৯ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে অবস্থান নিলে পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সরিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এখন অতিরিক্ত র‍্যাব ও পুলিশ মোতায়ন রয়েছে।

এর আগে এফ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাস হওয়ার কারনে ঐ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। পরে বিশ্ববিদ্যালিয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক বৈঠকের সিদ্ধান্তে জানানো হয়, আগামি ১৬ মার্চ এফ ইউনিটের ভর্তি পরীক্ষা নতুন করে নেওয়া হবে।

এদিকে নতুন ভর্তি পরীক্ষার কথা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা কান্নায় ভেঙে পড়ে। পাশাপাশি তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে।

এফ ইউনিটের গনিত বিভাগের শিক্ষার্থী সিফাত হোসেন( মেধাতালিকায় ৪৬ তম) বাংলাদেশ মেইলকে জানায়, যারা দুর্নীতি করে ভর্তি হয়েছে তারা শাস্তি পাবে। কিন্তু আমরা কি অন্যায় করেছি যার জন্য আমাদের ভর্তি বাতিল করা হল।এটা শুধু আমাদের উপর এমন শাস্তি দেওয়া হবে। এটা শুধু অযৌক্তিক ই না অমানবিক।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে