অসৎ পথে উপার্জিত সম্পদে কখনোই সুখ বয়ে আনেনা

 

এস সমদ্দার ভান্ডারিয়া থেকে : অসৎ পথে উপার্জিত অর্থ বা সম্পদে কখনোই প্রকৃত সুখ বয়ে আনেনা। শুধু সুখ ই নয় রাতে শান্তিুর ঘুম ও হয়না। অসৎ পথের উপার্জনে সাময়ীক দম্ভ থাকলেও এক সময়ে দেখবে তারা তোমাদের চেয়েও অসহায়। তাই জীবন চলার পথে সর্বদা সৎ পথে উপার্জনে যে প্রকৃত সুখ,শান্তি পাওয়া যায় এবং নিশ্চিন্তে শান্তির ঘুম ঘুমানো যায় সে জন্য সকলের সে ভাবেই কম হলেও সৎ ভাবে উপার্জন করা উচিত। গতকাল মঙ্গলবার বিকেলে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে পিরোজপুরের ভা-ারিয়া মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং পৃথক ভাবে স্থানীয় বিহারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ওই দুই বিদ্যালয়ে ই বিক্রেতা বিহীন বাজার মূল্যে শিক্ষার্থীদের শিক্ষা উপকরন এবং খাবার জিনিসপত্র ক্রয়ের জন্য সততা স্টোর নামে দোকানের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কমিশনের বরিশাল বিভাগীয় পরিচালক মো. জুলফিকার আলী এ কথা বলেন। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন,মানুষের জীবন গঠনের শুরু হয় শিক্ষা জীবন থেকে। সেখান থেকে যদি সৎ পথে চলার এবং উপার্জনের শিক্ষা দেয়া যায় তা হলে আজকের বাংলাদেশের চেয়ে আগামীর বাংলাদেশ হবে একটি দুর্ণীতি মুক্ত দেশ। তিনি বলেন সততা স্টোরে কোন বিক্রেতা থাকবেনা শুধু যে সকল জিনিসপত্র থাকবে তার গাঁয়ে মূল্য লেখা এবং একটি বাক্স থাকবে। প্রয়োজন অনুসারে প্রত্যেকে তার জিনিস কিনে সঠিক মূল্যটা বাক্সে ফেলে রাখবে। এর অর্থ হল এই শিক্ষা জীবন থেকেই তোমাদের সৎ পথে চলার যে মানুষিকতা এবং নৈতিকতা তৈরী হবে তা ভবিষ্যতে সুখে শান্তিতে যেমন নিজের এবং নিজের পরিবারের জন্য তো বটেই দেশের জন্যও সুফল বয়ে আনবে। পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভা-ারিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য, সাবেক সদর ইউপি চেয়ারম্যান ও পৌর কাউন্সিলর মো গোলাম সরওয়ার জোমাদ্দার,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম,উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শংকর দাস,শিক্ষক মো. মনির হোসেন হাওলাদার, মো. শফিকুল ইসলাম আযাদ। পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উভয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুজ্জামান মন্টু ও মো. মনিরুজ্জামান। উপস্থিত ছিলেনদুর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন, অন্যান্য সদস্য এবং শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।
মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৪৪৫জন শিক্ষার্থীর মাঝে খাতা এবং বিহারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ৮৩৪টি খাতা ও ৪০টি জ্যামিতিবক্স বিতরণ করা হয়।
এসময় কশিমনের পক্ষ থেকে বলা হয় তারা পরীক্ষা মূলক ভাবে ভা-ারিয়া সহ বরিশাল বিভাগের ৪টি জেলায় ১৮৯টি স্টোর সততা স্টোর চালু করেছে।

Comments

comments

এ বিভাগের অন্যান্য সংবাদ



One response to “অসৎ পথে উপার্জিত সম্পদে কখনোই সুখ বয়ে আনেনা”

  1. Like!! Great article post.Really thank you! Really Cool.

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

ওয়েবসাইট নির্মানে: আইটি হাউজ বাংলাদেশ