নড়াইলে রডের বদলে বাঁশ দিয়ে স্কুল ভবন নির্মান

প্রকাশিত: ০৫-০৩-২০১৭, সময়: ১৩:১১ |
Share This

চুয়াডাঙ্গা দর্শনার পর এবার নড়াইলের লোহাগড়া উপজেলায় নোয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানে রডের বদলে ব্যবহার করা হয়েছে বাঁশ। এ নিয়ে অনেক তুলপার সৃষ্টি হয়েছে। পরে এর ছবি সামাজিক গণমাধ্যম ফেসুবুকে ছড়িয়ে পড়লে ফেসবুকেও এ নিয়ে অনেক তুলপার সৃষ্টি হয়।

সম্প্রতি স্কুল ভবনটির ঢালাই ও প্লাস্টার ধরে পড়ে বাঁশ বেড়িয়ে আসলে বিষয়টি সবার নজরে আসে। পাশাপাশি স্কুল ভবনটির ছাদ সহ বভিন্ন স্থানে ফাটল দেখা গেছে। ভবনের মেঝের অংশ নিচে ডেবে গিয়েছে। আতংক আর ভয়াবহ দুর্ঘটনার হাতছানি নিয়ে এই ভবনের ছাদের নিচে চলছে প্রায় দুই শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান।

এ নিয়ে বেশ উদ্বিগ্ন ও ক্ষোভ প্রকাশ করেছেন স্কুলের শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীরা। তাদের মতে, যে কোন সময় ধ্বসে পড়ত পারে স্কুলটি। আর প্রানহানি হতে পারে সেই সব শিক্ষার্থীদের।

রবিবার বাংলাদেশ মেইলের প্রতিনিধি দল সরেজমিনে গিয়ে দেখতে পায়, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের ২৯ নং নোয়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রডের বদলে বাঁশ ব্যবহার করা হয়েছ।এ জন্য বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার ঘাটতি হচ্ছে। ভয়ে শিক্ষার্থীরা স্কুলে আসতে চাইছে না।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে