নারীদিবসে ডবলিউআইএলের দিনব্যাপি উৎসব

প্রকাশিত: ০৫-০৩-২০১৭, সময়: ১১:২৭ |
Share This

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) অধীনে পরিচালিত ‘উইমেন ইন লিডারশিপ’ (ডাব্লিউআইএল) বা নেতৃত্বের ক্ষেত্রে নারী নামের প্রকল্প আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকার হোটেল লা মেরিডিয়ানে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করবে। অনুষ্ঠানের নাম ‘লা মেরিডিয়ান ঢাকা উইমেন লিডারশিপ সামিট ২০১৭। অনুষ্ঠানে সহায়তা করছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। একদিন ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭ পাওয়ারড বাই এসিআই পিওর স্পাইসেস’ শীর্ষক পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৭টায়।

আগামী ৮ মার্চ বুধবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে দিবসটি উদযাপনের সার্বিক অনুষ্ঠানমালার আয়োজন করা হবে। ডাব্লিউআইএল এ উপলক্ষে ডাব্লিউআইএল পাবলিকেশনের একটি বিশেষ সংস্করণ প্রকাশ করবে এবং ‘লিডারস অব টুমরো’ বা ভবিষ্যতের সম্ভাবনাময় নারী নেতৃত্ব নামক বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের, বিশেষ করে নারী শিক্ষার্থীদের, জন্য এক বিশেষ আয়োজনের উদ্বোধন করবে।

রবিবার নগরীর একটি তারকা হোটেলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভিজ্যুয়াল আর্টিস্ট এবং ডাব্লিউআইএল এর সভাপতি নাজিয়া আন্দালীব প্রিমা; লা মেরিডিয়ানের এইচআর ডিরেক্টর আরমান হুদা, এসিআই ফুডস লিমিটেডের বিজনেস ডিরেক্টর ফারিয়া ইয়াসমিন, এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের হেড অব ব্র্র্যান্ড এন্ড কর্পোরেট কমিউনিকশেন মাহজাবীন ফেরদৌস বক্তব্য দেন। বিবিএফের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম ডাব্লিউআইএল উদ্যোগের নানা দিক তুলে ধরেন।

‘লা মেরিডিয়ান ঢাকা উইমেন লিডারশিপ সামিট ২০১৭, পাওয়ারড বাই আইপিডিসি ফিন্যান্স লিমিটেড’ এবার দ্বিতীয়বারের মত আয়োজিত হতে যাচ্ছে। এবারের বক্তাদের মধ্যে রয়েছেন জাতীয় সংসদ সদস্য ডাক্তার দীপু মনি; অর্গানাইজেশনাল চেইঞ্জ কনসালট্যান্ট নিরুপমা সুব্রামানিয়ান, জেডাব্লিউ ম্যারিয়ট কলকাতার কর্মকর্তা রঞ্জু ঝা অ্যালেক্স, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশের এইচআর প্রধান রুমানা রহমান, মোহাম্মদি গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রুবানা হক, লেখিকা, কলামিস্ট ও ঔপন্যাসিক শোভা দে; এবং – শ্রীলঙ্কায় কোকা-কোলা ইন্ডিয়া অ্যান্ড সাউথ ওয়েস্ট এশিয়ার কান্ট্রি ম্যানেজার সোনু গ্রোভার।

এবার তৃতীয়বারের মত ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭, পাওয়ারড বাই এসিআই পিওর স্পাইসেস’ শীর্ষক পুরস্কার দেয়া হবে দেশে নারীদের মধ্য থেকে রোল মডেল সৃষ্টির লক্ষ্যে, যাতে নারীরা পেশাজীবী বা কর্মজীবী হওয়ার ক্ষেত্রে এগিয়ে আসার ব্যাপারে উৎসাহিত হন। প্রথম ও দ্বিতীয় বছরে মোট ৪৮ জন নারীকে এই পুরস্কার প্রদান করা হয়েছিল। এবারে ১৪টি ক্যাটাগরিতে বিভিন্ন খাতে অবদান রাখা নারীদের পুরস্কার দেয়া হবে।

এবারের সম্মেলনে বিভিন্ন সংগঠন থেকে ‘ইন্স্পাইরিং উইমেন অ্যাওয়ার্ড ২০১৭’ শীর্ষক পুরস্কারের জন্য মনোনীত নারীরাসহ বাংলাদেশ উইমেন প্রফেশনাল নেটওয়ার্কেও উল্লেথযোগ্য সংখ্যক নারী এবং বিভিন্ন খাতের নারী ও পুরুষ পেশাজীবী ও কর্মীরা অংশ নেবেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, নারী কর্মী, রাজনীতিবিদ, সোশ্যাল অ্যান্ড মিডিয়া সেলিব্রেটি এবং করপোরেট খাতসহ বিভিন্ন খাতের ঊর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

উইমেন লিডারশিপ সামিট ২০১৭ এর টাইটেল স্পন্সর বা পৃষ্ঠপোষক হয়েছে হোটেল লা মেরিডিয়ান ঢাকা, সার্বিক সহযোগিতা আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, আর স্ট্র্যাটিজিক পার্টনার হিসেবে রয়েছে ইন্টারন্যাশনাল কাউন্সিল অব স্মল বিজনেস বাংলাদেশ (আইসিএসবি বাংলাদেশ)। পুরস্কার প্রদানে সার্বিক সহযোগিতা করেছে এসিআই পিওর স্পাইসেস, লিডারশিপ ডেভেলপমেন্ট পার্টনার এইচআর নেক্সট এবং হসপিটালিটি পার্টনার হোটেল লা মেরিডিয়ান ঢাকা।

সম্মেলনের দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ), সহায়তায় রয়েছে দ্য ডেইলি স্টার, পার্টনার ফরেইন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফআইসিসিআই) এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজও (এমসিসিআই), স্ট্র্যাটিজিক পার্টনার কালারস এফএম এবং মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ, লাইফস্টাইল পার্টনার অ্যাডভান্স ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড, টিভি পার্টনার জিটিভি, জনসংযোগ বা পিআর পার্টনার মাস্টহেড পিআর, এবং সোশ্যাল মিডিয়া পার্টনার ওয়েবেবল ডিজিটাল হয়েছে।

Leave a comment

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

উপরে