কলাপাড়ার আলোচিত সেই অধ্যক্ষ কালিম উল্লাহকে এবার আদালতের শোকজ

কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ার আলোচিত সেই অধ্যক্ষ কালিম উল্লাহকে এবার শোকজ করেছেন বিজ্ঞ আদালত। একই সাথে তাকে বিজ্ঞ আদালতে স্বশরীরে হাজির হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে। সোমবার (২ডিসেম্বর) বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ারের আদালত এ আদেশ প্রদান করেন।আদালত সূত্রে জানা যায়, উপজেলার মহিপুর থানার পুরান মহিপুর গ্রামের আনোয়ার জোমাদ্দার বিজ্ঞ আদালতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সৃষ্ট ফোজদারী অপরাধের অভিযোগে একই গ্রামের দেলোয়ার মোল্লা গংদের বিরুদ্ধে ১৮মার্চ ২০১৯ একটি নালিশী মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলার অভিযোগের বিষয়ে মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কালিম উল্লাহকে তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত করে ২৮ জুলাই ২০১৯ বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। কিন্তু অধ্যক্ষ কালিম উল্লাহ দীর্ঘদিনেও আদালতে প্রতিবেদন দাখিল না করায় বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে সোমবার তাকে শোকজ করেন। একই সাথে আগামী ১০ ফেব্রæয়ারী ২০২০ তাকে তদন্ত প্রতিবেদন সহ স্বশরীরে আদালতে হাজির হয়ে শোকজের জবাব দিতে আদেশ প্রদান করেন।
এরআগে গত ২৭ আগষ্ট উপজেলার বিপিনপুর গ্রামের হাজী আবদুস সালাম উদ্দীন মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কালিম উল্লাহ’র বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন, যা আদালতের নির্দেশে পুলিশের তদন্তাধীন রয়েছে। এছাড়া নিজ শিক্ষা প্রতিষ্ঠানের অনিয়ম হেতু মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর তাঁকে শোকজ করে শোকজের লিখিত ব্যাখ্যা দিতে বলেন।

কলাপাড়ায় প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত-২


কলাপাড়া প্রতিনিধিঃ পারিবারিক বিরোধের জের ধরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের উত্তর হলদি বাড়িয়া গ্রামে বাড়ির সীমানায় জোড় পূর্বক গাছ লাগানোকে কেন্দ্র করে কুপিয়ে গুরুতর জখম করেছে মাসুমা বেগম ও আলমগীর হাওলাদারকে। ২ ডিসেম্বর সোমবার দুপুর দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হাসপাতাল সূত্রে জানাযায় পূর্ব বিরোধের জেড় ধরে উত্তর হলদি বাড়িয়া গ্রামের মাদক মামলার পলাতক আসামী স্বপন হাওলাদার, গিয়াস উদ্দিন হাওলাদার, মোঃ রাহাত, নাসিমা বেগম ও মাকসুদা বেগম ঘটনার দিন দুপুরে আলমগীর হাওলাদারের বসত ভিটার সীমানায় মাটির গর্তকরে গাছ লাগানো ও গাছ কাটাকে কেন্দ্র করে উভয়ের মধ্যে বাগ বিতন্ড শুরু হয়। এক পর্যায়ে মাটি কাটার কোদাল ও খুনতি দিয়ে দুই সন্তানের জননী আলমীগের স্ত্রী গৃহবধু মাসুমা বেগম কে উপুর্যপরি কুপিয়ে রক্তাক্ত জখম করে উল্লেখিতরা। মুমুর্ষ অবস্থায় কলাপাড়া হাসপাতালে আহত মাসুমা বেগম ও আলমগীরকে ভর্তি করা হয়েছে। মাসুমা বেগমের মাথায় ও দুই হাতে জখম করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।

Comments

comments

সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

© 2011 Allrights reserved to Daily Detectivenews