মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ২১জন আটক


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ২১জনকে আটক করেছে বিজিবি।
শনিবার ভোর ৫টার দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে। তাদেরকে মহেশপুর থানায় সোপর্দের প্রস্তুতি চলছে।
বিজিবি’র পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবি’র নিয়মিত টহল দেয়ার সময় ঝিনাইদহের মহেশপুর বিওপি’র ১শ’ থেকে দেড়শ’ গজ বাংলাদেশ অভ্যন্তরে নিশ্চিন্তপুর কালভার্টের পাশ থেকে ভোর ৫টার দিকে ১৬ এবং জলুলি বিএপি’র মগদাশপুর মাঠ থেকে ৫জন সহ মোট ২১জন নারী, পুরুষ ও শিশুকে আটক করে। তারা বিভিন্ন সময়ে কাজের সন্ধানে ও চিকিৎসার জন্য ভারতে গিয়েছিল বলে প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়।
বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩এর ১১(গ) ধারায় আটককৃতদেরকে মহেশপুর থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে। খালিশপুর বিজিবি-৫৮ উপ-অধিনায়ক লে. কর্ণেল কামরুল হাসান এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

ঝিনাইদহে ২ দিন ব্যাপী লোকজ সাংস্কৃতিক উৎসব ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিন ব্যাপী লোকজ সাংস্কৃতিক উৎসব ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের আয়োজনে শুক্রবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই। সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তারেক আল মেহেদি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, সদর থানার ওসি মঈন উদ্দিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরতী দত্ত। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান চলে গভীর রাত পর্যন্ত। জেলা শিল্পকলা একাডেমীসহ জেলার ১৩ টি সাংস্কৃতিক সংগঠন পরিবেশন করে লোকগীতিসহ নানা পরিবেশনা। শেষে পরিবেশিত গীতিনাট্য ‘গুনাই বিবি’। ছুটির দিনে মনোমুগ্ধকর এসব পরিবেশনা দেখতে অনুষ্ঠানস্থলে ভীড় করে শত শত মানুষ। শনিবার রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে শেষ হয় এ উৎসব।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহ-কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড.মাহবুবুর রহমানের নামে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
শনিবার সকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ও সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা।
এসময় বক্তারা বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন দুর্নীতিবাজ শিক্ষক ও ছাত্রলীগ নেতারা প্রফেসর ড.মাহবুবুর রহমানের নামে মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন। দ্রæত এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান। পরে তারা তাদের দাবী আদায়ে ভাইস চ্যান্সেলরের কাছে যান। এসময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর রশিদ আশকারী বিষয়টি ক্ষতিয়ে দেখবেন বলে আশ্বাস দেন।

ঝিনাইদহে বিএনপির প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ঝিনাইদহে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের এইচএসএস সড়কের দলটির জেলা কার্যালয়ে এ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি।
জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহŸায়ক এ্যাড. মশিয়ুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক আক্তারুজ্জামান, জাহিদুজ্জামান মনা, এ্যাড. কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস। এসময় বক্তারা বলেন, ক্ষমতা হারানোর ভয়ে বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছে। দ্রæত তার সকল মামলা প্রত্যাহার করে মুক্তির দাবী জানান তারা।

ঝিনাইদহ জেলা বিএমএ’র অভিষেক ও সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ঝিনাইদহ জেলা শাখার নব-নির্বাচিত কমিটির অভিষেক ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাতে শহরের জোহান ড্রীম ভ্যালী পার্কের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা বিএমএ’র সভাপতি ডা: এ বি এম সিদ্দিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ কেন্দ্রীয় মহাসচিব ডা: ইহতেশামুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক ডা: শহিদুল্লাহ, কার্যকরী সদস্য ডা: জামাল উদ্দিন ভূইয়া, ডা: জাবেদ, বিএমএ খুলনা বিভাগীয় সহ-সভাপতি ডা: শেখ বাহারুল আলম, স্বাস্থ্য বিভাগের খুলনা বিভাগীয় উপ-পরিচালক ডা: রাশেদা সুলতানা, ঝিনাইদহের সিভিল সার্জন ডা: সেলিনা বেগম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা: রাশেদ আল মামুন। আলোচনা সভা শেষে নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে ফুল ও সম্মাননা স্বারক দিয়ে বরণ করে নেওয়া হয়।



Comments

comments

সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

© 2011 Allrights reserved to Daily Detectivenews