ভারতে পিয়াজের কেজি ৮ টাকা, কান্নায় ভেঙে পড়লেন কৃষক

ডেস্ক রিপোর্ট : বাজারে পিয়াজের দাম না পেয়ে ভারতের মহারাষ্ট্রের এক কৃষকের কান্নায় ভেঙে একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। যেখানে প্রত্যাশিত দাম না পাওয়ায় আগামী দিনে তার সংসার চালানো অনিশ্চিত হয়ে পড়েছে আশঙ্কা করে কান্নায় ভেঙে পড়েন তিনি।
কাঁদতে কাঁদতে ওই কৃষক বলেন, ‘‘৮ রুপি দরে পিয়াজ বিক্রি করতে হল। শ্রমিকদের মজুরি কোথা থেকে দেব? ঘরের লোকেদের কী খাওয়াব? ছেলেদের কী খাওয়াব?’’
এদিকে, সরকার গঠন নিয়ে মহারাষ্ট্রের রাজনীতিতে চলছে টানটান উত্তেজনা। সংখ্যাগরিষ্ঠতা না পেলেও এনসিপি ও কংগ্রেসের সমর্থন নিয়ে সরকার গড়ার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে শিবসেনা।
এ প্রসঙ্গটি এনে সরকার গড়তেই ব্যস্ত রাজনৈতিক দলগুলোর উদ্দেশেও ক্ষোভ প্রকাশ করে ওই কৃষক বলেন, ‘‘মুখ্যমন্ত্রী পদের জন্য দৌড়চ্ছে সবাই। তারা জানে না আমাদের কোন অবস্থার মুখোমুখি হতে হচ্ছে।’’
গত শনিবার ভিডিও নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন কংগ্রেস নেতা সুনীল আহিরে। নিজের টুইটার পোস্টে তিনি জানিয়েছেন, আহমেদনগরের ওই কৃষক বাজারে পিয়াজের দাম পেয়েছেন প্রতি কেজিতে মাত্র ৮ রুপি! ওই দরে নিজের খেতের পিয়াজ বিক্রি করে তিনি যে টাকা রোজগার করেছেন তা দিয়ে কীভাবে শ্রমিকদের মজুরি মেটাবেন, আর সংসার চালাবেন তা নিয়েই চিন্তিত তিনি। সে জন্যই কাঁদতে দেখা যাচ্ছে তাকে।

Comments

comments

সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

© 2011 Allrights reserved to Daily Detectivenews