২৪ ঘন্টায় দুইবার ভারতীয় কূটনীতিককে তলব করল পাকিস্তান

ডেস্ক রিপোর্ট : অস্ত্রবিরতি লঙ্ঘন করে আজাদ কাশ্মীরে গুলি চালানোর প্রতিবাদ জানাতে ২৪ ঘন্টার ব্যবধানে দুইবার ভারতীয় কূটনীতিককে তলব করেছে পাকিস্তান। রোববার পাকিস্তানে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনারকে ডেকে সতর্ক করেছে দেশটি।পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে ডন ও জিয়ো নিউজ উর্দূর খবরে বলা হয়, গত ৬ সেপ্টেম্বর খুইরাট্টা সেক্টরে কাশ্মীর সংহতি র‌্যালিতে গুলি চালিয়েছে ভারতীয় বাহিনী। এতে ৪ পাকিস্তানি বেসামরিক নাগরিক আহত হয়েছে।
এ ঘটনার আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে ভারতীয় ডেপুটি হাই কমিশনার গৌরব আহলুওয়ালিয়াকে তলব করে পাক সরকারের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়। পাক পররাষ্ট্র দফতরের মুখপাত্র ও দক্ষিণ এশিয়া বিষয়ক মহা পরিচালক ড. মুহাম্মাদ ফয়সাল ভারতীয় কূটনীতিককে তলব করে যুদ্ধবিরতি লঙ্ঘনের কারণ জানতে চান এবং আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানান।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, লাইন অব কন্ট্রোলে (এলওসি) ভারতীয় বাহিনীকে নিজস্ব অবস্থানে থাকতে পাকিস্তানের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে বাণিজ্যিক ও আন্তঃসীমান্ত পরিবহন বাতিল করেছে পাকিস্তান। তাছাড়া ভারতীয় রাষ্ট্রদূতকেও বহিষ্কার করেছে ইসলামাবাদ। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে ফেরত পাঠানোয় দেশটিতে ডেপুটি হাই কমিশনারের মাধ্যমে কূটনৈতিক কার্যক্রম চালাচ্ছে ভারত।

Comments

comments

সম্পাদক ও প্রকাশক : ডাঃ আওরঙ্গজেব কামাল
সম্পাদক মন্ডলীর সভাপতি : ইজ্ঞি: মোঃ হোসেন ভূইয়া।
বার্তা সম্পাদক : জহিরুল ইসলাম লিটন
যুগ্ন-সম্পাদক : শামীম আহম্মেদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
মোবাইলঃ ০১৭১৬-১৮৪৪১১,০১৯৪৪২৩৮৭৩৮

E-mail:dnanewsbd@gmail.com

© 2011 Allrights reserved to Daily Detectivenews